খেলা

এবার স্থায়ী কোচ বনে গেলেন রুনি

ক্রীড়া ডেস্ক জানুয়ারী ১৬, ২০২১, ১০:৪৮:৪৯

  • ছবি: ইন্টারনেট

অবশেষে পেশাদার ফুটবল ক্যারিয়ারের ইতি টানলেন ওয়েন রুনি। এরপর ইংল্যান্ডের সাবেক এ ফরোয়ার্ডকে স্থায়ী কোচ হিসেবে নিয়োগ দ্বিতীয় সারির দল ডার্বি কাউন্টি।

ডার্বির দায়িত্ব রুনি নিয়েছেন আগামী আড়াই বছরের। শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় চ্যাম্পিন্সশিপের ক্লাবটি। এর এক বছর আগে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল ডিসি ইউনাইটেড থেকে খেলোয়াড়-কোচ হিসেবে ডার্বিতে যোগ দিয়েছিলেন রুনি। ক্লাবটির হয়ে তিনি খেলেছেন ৩৫ ম্যাচ।

গত নভেম্বরে ফিলিপ কোকু বরখাস্ত হওয়ার পর থেকে ক্লাবটির অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন রুনি। এসময়ে ৯ ম্যাচের তিনটিতে জেতে ডার্বি, চারটি ড্র।

ইউনাইটেডের হয়ে ক্লাব রেকর্ড ২৫৩ গোল করেছিলেন রুনি। দেশের হয়ে তার গোল সর্বোচ্চ ৫৩টি। দুই জায়গাতেই ভেঙেছিলেন স্যার ববি চার্লটনের রেকর্ড। আউটফিল্ড খেলোয়াড় হিসেবে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ (১২০) ম্যাচ খেলা ফুটবলারও তিনি।

আরও প্রস্তাব থাকলেও ডার্বি কাউন্টিকেই নিজের জন্যে আদর্শ জায়গা বলে মনে করেন রুনি, ‘যুক্তরাজ্যে ফেরার পর ডার্বি কাউন্টির সম্ভাবনা দেখে আমি মুগ্ধ হয়েছিলাম। আরও কয়েকটি প্রস্তাব পেয়েছিলাম। কিন্তু আমার মনে হয়েছিল, ডার্বি কাউন্টিই আমার জন্য সঠিক জায়গা।’

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers