খেলা

পাকিস্তান টেস্ট দলে ৯ নতুন মুখ

ক্রীড়া ডেস্ক জানুয়ারী ১৬, ২০২১, ১১:১০:৩৬

  • ছবি: টুইটার

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য শুক্রবার ২০ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। প্রধান নির্বাচক হিসেবে শুরুতেই সেই দলে চমক দিয়েছেন মোহাম্মদ ওয়াসিম। তারকা কয়েকজন খেলোয়াড়কে বাদ দিয়ে ৯ জন নতুন খেলোয়াড়কে ডেকেছেন তিনি।

পাক টেস্ট স্কোয়াডে প্রথমবার ডাক পেয়েছেন আব্দুল্লাহ শফিক, হারিস রউফ, ইমরান বাট, কামরান গোলাম, নউমান আলী, সালমান আলী আগা, সাউদ শাকিল, সাজিদ খান ও তাবিশ খান। যদিও ২০ সদস্যের মূল স্কোয়াড থেকে বেছে নেওয়া হবে ১৬ সদস্যের মূল দল। এদিকে দল থেকে বাদ পড়েছেন হারিস সোহেল, মোহাম্মদ আব্বাস, শান মাসুদ ও জাফর গোহার। তবে ফিরেছেন হাসান আলী ও মোহাম্মদ নাওয়াজ। চোটের কারণে নেই নাসিম শাহ ও শাদাব খান।

কেন টেস্ট দলে ৯ জন খেলোয়াড় নিলো পাকিস্তান? এর ব্যাখ্যায় পিসিবির নতুন প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম বলেন, ‘অভিষেকের অপেক্ষায় থাকা ক্রিকেটারদের অভিনন্দন জানাচ্ছি। সবচেয়ে মর্যাদার ফরম্যাটে পাকিস্তানকে প্রতিনিধিত্ব করার থেকে মাত্র এক ধাপ দূরে দাঁড়িয়ে তারা। এটা তাদের ধারাবাহিক পারফরম্যান্স, কঠোর চেষ্টা ও করোনার মধ্যে কঠিন সময়ে অধ্যবসায়ের ফল। সাথে এটাও প্রমাণিত হল যে ঘরোয়া ক্রিকেটকে গুরুত্ব দেওয়া হয়।’

আপাতত ২০ সদস্যের টেস্ট স্কোয়াড হলেও মূল লড়াইয়ের আগে স্কোয়াড কমে দাঁড়াবে ১৬ জনে। আগামী ২৬ জানুয়ারি শুরু হবে পাকিস্তান-দক্ষিণ আফ্রিকার মধ্যেকার দুই ম্যাচের টেস্ট সিরিজের লড়াই। 

পাকিস্তান টেস্ট স্কোয়াড:

বাবর আজম (অধিনায়ক), ফাওয়াদ আলম, কামরান গুলাম, আবিদ আলি, আব্দুল্লাহ শফিক, ইমরান বাট, আজহার আলি, সালমান আলি আগা, সউদ শাকিল, ফাহিম আশরাফ, মোহাম্মাদ নেওয়াজ, মোহাম্মাদ রিজওয়ান (সহ-অধিনায়ক, উইকেটকিপার), সরফরাজ আহমেদ (উইকেটকিপার), তাবিস খান, নুমান আলি, সাজিদ খান, ইয়াসির শাহ, হারিস রউফ, হাসান আলি, শাহিন শাহ আফ্রিদি।

একনজরে সিরিজের সূচি

১ম টেস্ট ২৬-৩০ জানুয়ারি করাচি

২য় টেস্ট ০৪-০৮ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডি

১ম টি-২০ ১১ ফেব্রুয়ারি লাহোর

২য় টি-২০ ১৩ ফেব্রুয়ারি লাহোর

৩য় টি-২০ ১৪ ফেব্রুয়ারি লাহোর

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers