খেলা

এক ম্যাচ পর ফিরেই ভারতকে হুঙ্কার আর্চারের

ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারী ২৩, ২০২১, ১০:১২:১৫

  • ছবি : ইন্টারনেট

সিরিজের দ্বিতীয় টেস্ট বিশ্রামে ছিলেন জাফরা আর্চার। তাই ইংল্যান্ডের শোচনীয় হার মাঠের বাইরে বসেই দেখতে হয়েছে। তবে বুধবার থেকে শুরু হতে যাওয়া টেস্টে বিশ্রাম শেষে ফিরছেন তিনি। তার আগে ভারতকে হুঙ্কার দিলেন এ পেসার।

বুধবার ভারতের বিপক্ষে আহমেবাদে দিন রাতের টেস্টে ভারতের মুখোমুখি হবে ইংল্যান্ড। তার আগে নিজের লক্ষ্যটাও পরিষ্কার করে দিচ্ছেন আর্চার— তৃতীয় টেস্টে ভারতকে হারাও আর সিরিজের রাশ নিজেদের হাতে নাও।

চেন্নাইয়ের দ্বিতীয় টেস্টে ও রকম ভাবে বিধ্বস্ত হওয়ার পরে ইংল্যান্ডের পক্ষে কি সিরিজ জেতা সম্ভব? সোমবার ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে এই প্রশ্নের জবাবে আর্চার বলেন, ‘‘অবশ্যই জেতা সম্ভব। আমরা সব সময় জেতার জন্যই খেলি।’’ যোগ করেন, ‘‘তৃতীয় টেস্টটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই টেস্টটা জিততে পারলে আামরা চালকের আসনে বসতে পারব। সিরিজটা নিয়ন্ত্রণ করতে পারব।’’ প্রথম দু’টেস্টের পরে সিরিজ এখন ১-১ অবস্থায় রয়েছে।শেষ দুটো টেস্ট আমদাবাদে।

দ্বিতীয় টেস্টে কনুইয়ের চোটের জন্য খেলতে পারেননি আর্চার। এখন কী অবস্থা? এ  ব্যাপারে তিনি বলেন  ‘‘এখন আমি খুব ভাল অবস্থায় আছি। কোনও সমস্যা নেই।’ এর পরেই তিনি বলেন, ‘‘প্রয়োজন হলে আমি দ্বিতীয় টেস্টটাও খেলতে পারতাম। কিন্তু আমাকে এমনিতেই বিশ্রাম দেওয়া হত। তাই ইঞ্জেকশন নিয়ে, বিশ্রাম নিয়ে তৃতীয় টেস্টের জন্য তৈরি হয়েছি।’’ পাশাপাশি আর্চার এও মনে করিয়ে দিচ্ছেন, তিনি ক’টা টেস্ট খেললেন, সেটা গুরুত্বপূর্ণ নয়। গুরুত্বপূর্ণ হল ইংল্যান্ডের সিরিজ জয়

গোলাপি বল নিয়ে আর্চার বলেন, ‘‘বার দুয়েক গোলাপি বলে খেলেছি। সব গোলাপি বলগুলোই মোটামুটি এক। একটু বেশি সময় শক্ত থাকে।’’

ঘণ্টায় দেড়শো কিলোমিটার গতিতে বল করার ক্ষমতা রাখা আর্চার জানেন, ভারতে তার কী ভূমিকা, ‘‘ভারত সফরে এক জন পেসারের থেকে অধিনায়ক কখনও পাঁচ-ছ’টা করে উইকেট চায় বলে মনে হয় না। এখানে দু’টো-তিনটে করে উইকেট নিলেই চলে। কারণ উপমহাদেশের পিচে স্পিনাররা সব সময় বড় ভূমিকা নেয়।’

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers