খেলা

৬ বলে ৬ ছক্কা পোলার্ডের, ধনঞ্জয়ার হ্যাটট্রিক

ক্রীড়া ডেস্ক মার্চ ৪, ২০২১, ১০:৪২:৩৭

  • ছবি: ইন্টারনেট

এক ম্যাচে হ্যাটট্রিক ও ওভারে ছয় ছক্কা হজমের অভিজ্ঞতা হয়েছে অকিলা ধনঞ্জয়ার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের টি-টোয়েন্টি ম্যাচে বুধবার হ্যাটট্রিক করার পরের ওভারেই ছয় ছক্কা হজম করেছেন শ্রীলঙ্কার এ স্পিনার। ব্যাটসম্যান ছিলেন কিরণ পোলার্ড। রোমাঞ্চকর ম্যাচটিতে শেষ পর্যন্ত ৪ উইকেটে জিতেছে ক্যারিবীয়রা।

অ্যান্টিগায় বুধবার আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে মাত্র ১৩১ রান তুলতে পারে শ্রীলঙ্কা। লক্ষ্যে পৌঁছাতে ওয়েস্ট ইন্ডিজের লাগে মাত্র ১৩.১ ওভার। এজন্য তাদের হারাতে হয় ৬ উইকেট।  

বুধবার লেন্ডল সিমন্স ও এভিন লুইসের উদ্বোধনী জুটিতেই ৫২ রান পেয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। তবে চতুর্থ ওভারে বল হাতে এসে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন ধনঞ্জয়া। ওভারের দ্বিতীয় বলে লুইসকে ফেরান তিনি। ১০ বলে ২৮ রান করে বিদায় নেন লুইস। এরপরের বলে আউট ক্রিস গেইল। এদিকে চতুর্থ বলে নিকোলাস পুরানকে আউট করে আন্তর্জাতিক টি-টোয়েন্টির ইতিহাসে ১৪তম হ্যাটট্রিক পূর্ণ করে পুরো ম্যাচের দৃশ্যপট বদলে দেন ধনাঞ্জয়া। কিন্তু তার এ আনন্দ মুহূর্তের মধ্যেই মিলিয়ে যায়। পরের ওভারেই এসেই ছয় ছক্কা হজম করেন ধনঞ্জয়া।

অষ্টম ওভারে ধনাঞ্জয়ার করা প্রথম বলে লং অনের ওপর দিয়ে ছক্কা হাঁকান পোলার্ড। পরের বলে সাইট স্ক্রিনের দিকে বল মাঠের বাইরে পাঠান। তৃতীয় ছক্কাটি যায় লং অফের ওপর দিয়ে। এরপর ডিপ মিড উইকেট দিয়ে হাঁকান চতুর্থ ছক্কা। শেষে লং অন ও মিড উইকেটে হাঁকান পরপর দুই ছক্কা। শেষ পর্যন্ত ১১ বলে ৩৮ রান করে দেশকে জেতান পোলার্ড।

ছয় বলে ছক্কা হাঁকিয়ে পোলার্ড ছুঁয়েছেন যুবরাজ সিংহের রেকর্ড। যুবরাজের পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক ওভারে ছয়টি ছক্কা মারার রেকর্ড গড়লেন পোলার্ড। ২০০৭ বিশ্বকাপে ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রডের বলে এক ওভারে ছয়টি ছক্কা মেরেছিলেন ভারতের যুবরাজ সিং। শেষ পর্যন্ত ১১ বলে ৩৮ রান করে দলকে জেতান পোলার্ড।

এরআগে ব্যাট করতে নেমে শুরু থেকেই ওয়েস্ট ইন্ডিজের পেস-স্পিনে নিয়োমিত উইকেট হারাতে থাকে শ্রীলঙ্কা। যে কারণে স্কোর বোর্ডে দ্রুত রান তুলতে পারেনি তারা। তাই অল্প রানেই সন্তুষ্ট থাকতে হয় সফরকারীদের। দলটির হয়ে সর্বোচ্চ ৩৯ রান করেন পাথুম নিশানকা। এদিকে নিরোশান ডিকভেলা করেন ২৯ বলে ৩৩ রান। 

ম্যাচসেরা হয়েছেন কিরণ পোলার্ড। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers