খেলা

আবারো আসকার-অশ্বিনে বিধ্বস্ত ইংল্যান্ড

স্পোর্টস রিপোর্টার মার্চ ৪, ২০২১, ২০:২৮:৪৫

  • আসকার প্যাটেলের উইকেট উৎসব। ছবি-ক্রিকইনফো

ইংল্যান্ড ১ম ইনিংস : ২০৫/১০ (৭৫.৫ ওভারে)

ভারত ১ম ইনিংস : ২৪/১ (১২ ওভারে)

( প্রথম দিন শেষে)

আহমেদাবাদে ডে-নাইট টেস্টের পিচ নিয়ে সমালোচনা হয়েছে যথেস্ট। মাত্র ২দিনে টেস্ট শেষ হওয়ায় আহমেদাবাদের কিউরেটরকে কাঠগড়ায় দাঁড় করিয়ে ছেড়েছে ইংল্যান্ড।

ভারতের স্পিন বিষে নীল হয়ে সেই টেস্টে ১১২ এবং ৮১ রানে ইংল্যান্ড ইনিংস গুটিয়ে ফেলে হেরেছে ১০ উইকেটে-তা মেনে নিতে পারছে না জো রুটের দল। সমালোচনা এড়াতে একই ভেন্যুর দ্বিতীয় টেস্টের উইকেটটা বানিয়েছে কিউরেটর স্পোর্টিং।

তবে এই পীচেও আত্মবিশ্বাস ফিরে পায়নি ইংল্যান্ড ব্যাটসম্যানরা। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে পার করতে পারেণি ইংল্যান্ড প্রথম দিন। ৫ ঘন্টায় ইনিংস গুটিয়ে নিয়েছে তারা। স্কোর করেছে ২০৫/১০। জবাব দিতে এসে প্রথম দিন শেষে ভারতের স্কোর ২৪/১। পিছিয়ে আছে ভারত ১৮১ রানে।

চেন্নাইয়ে সিরিজের দ্বিতীয় টেস্টে বাঁ হাতি স্পিনার আসকার প্যাটেল নিজের অভিষেকেই দু'দলের মধ্যে তৈরি করেছেন ব্যবধান। আহমেদবাদে সর্বশেষ ডে-নাইট টেস্টে উভয় ইনিংসে ৫টি করে উইকেটে একাই ভারতকে দিয়েছেন জয় উপহার। আহমেদাবাদে সিরিজের শেষ টেস্টেও এই বাঁ হাতি স্পিনারের বলে চোখে সরষের ফুল দেখেছে ভারত ব্যাটসম্যানরা। তার ৪ উইকেটের (৪/৬৮) পাশে অফ স্পিনার অশ্বিনের বোলিং (৩/৪৭), প্রত্যাবর্তন টেস্টে সিরাজও দিয়েছেন ভরসা (২/৪৫)। এই ত্রয়ীর কম্বিনেশনে ঝাঁকুনি খেয়েছে ইংল্যান্ড। বেন স্টোকস ছাড়া ইংল্যান্ডের কেউ দেখেনি হাফ সেঞ্চুরির মুখ। 

আসকার প্যাটেল-সিরাজ তোপে এক পর্যায়ে ইংল্যান্ডের স্কোর ছিল ৩০/৩ ! সেখান থেকে ৪র্থ জুটিতে ৪৮, ৫ম জুটিতে ৪৩, ৬ষ্ঠ জুটিতে ৪৫ রানে আত্মসম্মান বাঁচিয়েছে ইংল্যান্ড।

দিনের প্রথম সেশনে ৭৪ রানে হারিয়েছে ইংল্যান্ড ৩ ব্যাটসম্যান। দ্বিতীয় সেশনে ৭০ রানে পড়েছে তাদের ২ উইকেট। টি ব্রেকের পরের ঘন্টায় টর্নেডো বয়ে গেছে তাদের উপর। এই এক ঘন্টায় ৬১ রান যোগ করতে হারিয়েছে তারা শেষ ৫ উইকেট।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers