খেলা

ভারতের ১৬০ রানের লিড, ৪ রানের আফসোস ওয়াশিংটনের

স্পোর্টস রিপোর্টার মার্চ ৬, ২০২১, ১২:২২:৪৫

  • ওয়াশিংটন সুন্দরও আসকার প্যাটেলের জুটি।ছবি-ক্রিকইনফো

ইংল্যান্ড ১ম ইনিংস : ২০৫/১০ (৭৫.৫ ওভারে)

ভারত ১ম ইনিংস : ৩৬৫/১০ (১১৪.৪. ওভারে)

আহমেদাবাদ টেস্টের দ্বিতীয় দিনের শেষ সেশনে ইংল্যান্ড বোলারদের উপর প্রতি আক্রমন করে ৮৯ রাণের লিড নিয়েছিল ভারত। সেই লিডকে ১৬০ রানে উন্নীত করেছে কোহলির দল।  দ্বিতীয় দিন শেষে ভারতের স্কোর ছিল ২৯৪/৭। সেই স্কোরকে টেনে নিয়ে গেছে ভারত ৩৬৫/১০-এ।

এক সময়ে অনূর্ধ্ব-১৯ দলের টিমমেট রিশব পন্ট সেঞ্চুরি করেছেন। তার সঙ্গে ১১৩ রানের পার্টনারশিপে অবদান রাখা ওয়াশিংটন সু্ন্দরও উদ্বুদ্ধ হয়েছিলেন সেঞ্চুরি করতে। তবে বড়ই দুর্ভাগা ওয়াশিংটন সুন্দর।

৬০ রান নিয়ে ব্যাটিংয়ে এসে থেমেছেন সেঞ্চুরির মাত্র ৪ রান আগে-৯৬ রানে নট আউট থেকে ফিরেছেন ড্রেসিং রুমে।পার্টনারের অভাবে দুর্ভাগা হতে হয়েছে তাকে।

৮ম উইকেট জুটিতে আসকার প্যাটেলের সাথে দারুণ বোঝাপড়ায় ১০৭ রানে দিয়েছেন নেতৃত্ব ওয়াশিংটন সুন্দর। এই পার্টনারের বিদায়ই তাকে করেছে ব্যাথিত। অবধারিত অভিষেক টেস্ট সেঞ্চুরি হাতছাড়া হয়েছে তার। 

১১৪তম ওভারের শেষ বলে সিঙ্গলের কলে আসকার প্যাটেল রান আউটে কাঁটা পড়লে স্ট্রাইক পাননি ওয়াশিংটন।বেন স্টোকসের পরের ওভারের প্রথম বলে ইশান্ত শর্মা এবং ৪র্থ বলে সিরাজের আউটের দৃশ্য দেখতে হয়েছে তাকে।এ বছর টেস্ট অভিষেক হয়েছে তার  ব্রিসবেনে অফ স্পিনার পরিচয়ে। তবে মেলে ধরেছেন নিজেকে ব্যাটসম্যান হিসেবে। অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেক টেস্ট ইনিংস তার ৬২। চেন্নাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরির সম্ভাবনা দেখিয়ে পার্টনারের অভাবে ৮৫ নট আউটে থেমেছেন। আহমেদাবাদে থামলেন সেখানে ৯৬ নট আউটে।

তৃতীয় দিনে ভারত যোগ করেছে শেষ ৩ উইকেটে ৬৯। একটি রান আউট,অন্য ২টি পেয়েছেন স্টোকস। স্টোকসের ঝুলিতে যোগ হয়েছে এই ইনিংসে ৪ উইকেট (৪/৮৯)। এখন ইংল্যান্ডকে লড়তে হচ্ছে দু'টি লক্ষ্য সামনে রেখে। ইনিংস হার এড়াতে করতে হবে তাদের ১৬১। 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers