খেলা

লর্ডসে নয়, সাউদাম্পটনে হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল

ক্রীড়া ডেস্ক মার্চ ৯, ২০২১, ১১:১৪:৪৫

  • ছবি: ইন্টারনেট

ইংল্যান্ডে করোনা পরিস্থিতি এখনো আশঙ্কাজনক। বিশেষ করে লন্ডন শহরের অবস্থা খুবই সঙ্গিন। সে কারণেই ভেন্যু হিসেবে বাদ পড়েছে লর্ডস। তাই আগামী ১৮ জুন সাউদাম্পটনের রোজ বৌলে শুরু হবে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। ব্যাপারটি নিশ্চিত করেছে জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি।

গত শনিবার ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজ ৩-১ ব্যবধানে জিতে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নেয় ভারত। আগেই অবশ্য ফাইনালে ওঠা নিশ্চিত করেছিল নিউজিল্যান্ড।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ভেন্যু পরিবর্তনের সিদ্ধান্ত হয়েছে আগেই। ম্যাচটি নিয়ে নিজের উচ্ছ্বাসের কথাও জানিয়েছে সৌরভ। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডেকে এ ব্যাপারে তিনি বলেন, ‘সাউদাম্পটনে ভারত ও নিউ জিল্যান্ডের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল দেখতে উন্মুখ হয়ে আছি আমি। হ্যাঁ, এটা সাউথ্যাম্পটনে হবে। অনেক দিন আগেই সিদ্ধান্ত হয়ে গেছে। কোভিডের কারণে আর সেখানে হোটেল একেবারেই কাছে। কোভিডের পর ইংল্যান্ড যখন খেলা শুরু করল, তাদের অনেক ম্যাচ সাউথ্যাম্পটনে ছিল।’

ভারত-নিউজিল্যান্ডের মধ্যে অনুষ্ঠেয় এই ফাইনাল ম্যাচটি হবে জৈব সুরক্ষা বলয়ে। তার জন্য ১ থেকে ২৬ জুন পর্যন্ত কঠিন জৈব সুরক্ষা বলয় তৈরি করছে আইসিসি। এমন খবর দিয়েছে আনন্দবাজার পত্রিকা।

১৪ দিনের বাধ্যতামূলক কঠিন জৈব সুরক্ষা বলয়ে ভারত টেস্ট দলকে রাখতে রাজি হয়েছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি।  আগামী ৩০ মে আইপিএল সম্পন্ন হওয়ার পর জুন মাসের প্রথম সপ্তাহে ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা হবে কোহলির দল। ইংলিশ সামারে যখন-তখন বৃষ্টি আসতে পারে,তা মাথায় রেখে ম্যাচটিতে একদিন রিজার্ভ ডে বাড়তি রাখা হয়েছে।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers