খেলা

এমবাপের জোড়ায় বায়ার্নকে হারিয়ে সেমির পথে পিএসজি

ক্রীড়া ডেস্ক এপ্রিল ৮, ২০২১, ১১:০১:১৬

  • ছবি: টুইটার

গত মৌসুমে এই বায়ার্ন মিউনিখের কাছে হেরে চ্যাম্পিয়নস লিগ শিরোপার স্বপ্নভঙ হয়েছিল পিএসজির। তবে বুধবার নতুন মৌসুমের এ টুর্নামেন্টে সেই দলটিকে শেষ আটের প্রথম রাউন্ডে পেয়ে জ্বলে উঠে ফরাসি ক্লাবটি। বিশেষ করে কিলিয়ান এমবাপে ও নেইমার। একজন করেন জোড়া গোল। অন্যজন  গোল না পেলেও দেখান জাদু। শেষ পর্যন্ত তাদের নৈপুণ্যে এ টুর্নামেন্টের শেষ চারের পথে একধাপ এগিয়ে গেল পিএসজি।  

আলিয়াঞ্জ অ্যারেনায় বুধবার রাতে কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ৩-২ গোলে জিতেছে পিএসজি। প্রথমে এমবাপে ও মার্কিনিয়োসের গোলে পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়ায় গতবারের চ্যাম্পিয়নরা। এরিক-মাক্মিম চুপো মোটিং ব্যবধান কমানোর পর সমতা টানেন টমাস মুলার। পরে এমবাপের দ্বিতীয় গোলে জয় নিয়ে ফেরে ফরাসি চ্যাম্পিয়নরা।

বুধবার শুরু থেকে জমে ওঠে বায়ার্ন-পিএসজির লড়াই। তবে  দ্বিতীয় মিনিটে এগিয়ে যেতে পারতো বায়ার্ন। কিন্তু চুপো মোটিংয়ের হেড ব্যর্থ হয় ক্রসবারে লেগে। এদিকে পরের মিনিটেই এগিয়ে যায় পিএসজি। ডি-বক্সের মুখে ডিফেন্ডারদের ঘিরে থাকা অবস্থায় ডান দিকে বল বাড়ান নেইমার। জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন এমবাপে। গোলে যথেষ্ট দায় আছে মানুয়েল নয়ারের। তার সোজাসুজিই ছিল বল কিন্তু থামাতে পারেননি। ঊরুতে লেগে বল খুঁজে নেয় ঠিকানা! এদিকে ম্যাচের ২৮তম মিনিটে ব্যবধান দ্বিগুন করে পিএসজি। এবার সতীর্থের গোলে অবদান রাখেন নেইমার। ২৮তম মিনিটে তার উঁচু করে বাড়ানো বল বাঁ পায়ে নিয়ন্ত্রণে নিয়ে পেনাল্টি স্পটের কাছ থেকে ডান পায়ের শটে ঠিকানা খুঁজে নেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্কিনিয়োস।

এদিকে ম্যাচের ৩৭তম মিনিটে ব্যবধান কমান বায়ার্নের চুপো মোটিং। ফরাসি ডিফেন্ডার পাভার্দের ডান দিক থেকে বাড়ানো ক্রসে লাফিয়ে জোরালো হেডে গোলরক্ষককে পরাস্ত করেন ক্যামেরুনের এই ফরোয়ার্ড। গত অক্টোবরে পিএসজি থেকে বায়ার্নে যোগ দেন তিনি।

বিরতির পর ৬০তম মিনিটে সমতায় ফেরে বায়ার্ন। এবার ডান দিক থেকে জশুয়া কিমিচের ফ্রি কিকে চোখের পলকে এগিয়ে গিয়ে লাফিয়ে হেডে স্কোরলাইন ২-২ করেন মুলার। তবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বায়ার্নকে স্বস্তিতে থাকতে দেননি সেই এমবাপে। ৬৮তম মিনিটে  মারিয়ার পাস ডি-বক্সে পেয়ে জায়গা বানিয়ে কাছের পোস্ট দিয়ে বল জালে পাঠান ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা।

সমতায় ফিরতে শেষ দিকে দারুণ চেষ্টা করে বায়ার্ন। কিন্তু স্বাগতিকদের সব পরিকল্পনা ভেস্তে যায় পিএসজির রক্ষণের কারণে। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers