খেলা

৭ বছর পর চেলসির অপেক্ষার অবসান

ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৪, ২০২১, ১১:১৪:২৩

  • ছবি: টুইটার

আগেই সেমিফাইনালে এক পা দিয়ে রেখেছিল চেলসি। তারপরও মঙ্গলবার ঘরের মাঠে কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে শঙ্কা ভর করেছিল টমাস টুখেলের শিষ্যদের ওপর। শেষ পর্যন্ত অবশ্য ম্যাচ হেরেও চ্যাম্পিয়নস লিগের সেমিতে ৭ বছর পর পা রাখল দলটি। 

সেভিয়ার মাঠে মঙ্গরবার বাংলাদেশ সময় রাতে কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগে পোর্তোর কাছে ১-০ গোলে হারে চেলসি। তবে দুই লেগ মিলিয়ে ২-১ গোলের অগ্রগামিতায় সাত বছর পর চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে জায়গা করে নিয়েছে ইংলিশ দলটি। যেখানে তারা খেলবে রিয়াল মাদ্রিদ অথবা লিভারপুলের বিপক্ষে।

মঙ্গলবার শুরু থেকে বল দখলের লড়াইয়ে পিছিয়ে ছিল চেলসি। তবে ম্যাচের অষ্টম মিনিটে এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ পেয়েছিল দলটি।  ডি-বক্সে ঢুকে ম্যাসন মাউন্টের নেওয়া শট এক ডিফেন্ডারের পায়ে লেগে পোস্টের বাইরে দিয়ে যায়। ৩৩তম মিনিটে সুযোগ নষ্ট করেন পোর্তোর হেসুস করোনা। সতীর্থের ক্রস ডি-বক্সে ভালো পজিশনে পেয়ে উড়িয়ে মারেন মেক্সিকোর এই ফরোয়ার্ড।

৫৪তম মিনিটে বাঁ দিক থেকে মাউন্টের পাস ডি-বক্সে খুঁজে পায় ক্রিস্টিয়ান পুলিসিককে। কিন্ত শট লক্ষ্যে রাখতে পারেননি যুক্তরাষ্ট্রের এই ফরোয়ার্ড।

৬৫তম মিনিটে দ্বিতীয়ার্ধে বদলি নামা মেহদি তারেমির দুর্বল হেড সহজেই ঠেকিয়ে দেন চেলসি গোলরক্ষক এদুয়াঁ মঁদি। তবে সেই তারেমিই যোগ করা সময়ে জয়সূচক গোলটি করেন। ডান দিক থেকে সতীর্থের ক্রসে অসাধারণ ওভারহেড কিকে বল জালে পাঠান তিনি। কিন্তু দলকে পরের ধাপে নেওয়ার জন্য তা যথেষ্ট ছিল না। আসরে প্রথম হারের স্বাদ পেলেও পরের রাউন্ডে ওঠার আনন্দে মাঠ ছাড়ে টুখেলের দল।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers