খেলা

শেফিল্ড শিল্ড শিরোপা কুইন্সল্যান্ডের

ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৮, ২০২১, ১৩:০৫:১৬

  • ছবি: ইন্টারনেট

অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটের মর্যাদাপূর্ণ প্রথম শ্রেণির টুর্নামেন্ট শেফিল্ড শিল্ডের শিরোপা জিতে নিয়েছে কুইন্সল্যান্ড। টুর্নামেন্টের ইতিহাসে নবমবারের মতো এ ট্রফি ঘরে তুলল ক্লাবটি। সবশেষ ২০১৭-১৮ মৌসুমে শিরোপা জিতেছিল তারা।

রোববার ফাইনালে  নিউ সাউথ ওয়েলসকে ইনিংস ও ৩৩ রানের ব্যবধানে হারিয়ে শিরোপা জিতেছ  উসমান খাজা, মার্নাস লাবুশেনদের কুইন্সল্যান্ড। ব্রিসবেনের অ্যালান বোর্ডার ফিল্ডে আগে ব্যাট করে মাত্র ১৪৩ রানে গুটিয়ে গিয়েছিল নিউ সাউথ ওয়েলস। মাইকেল নেসার ৫ ও জ্যাক ওয়াইল্ডারমুথ ৪ উইকেট নেন। ব্যাট হাতে সর্বোচ্চ ৪৩ রান করেন অধিনায়ক কার্টিস প্যাটারসন।

জবাবে কুইন্সল্যান্ড নিজেদের প্রথম ইনিংসে করে ৩৮৯ রান। যেখানে প্রায় অর্ধেক রান একাই করেন লাবুশেন। ক্যারিয়ারের ১৮তম সেঞ্চুরিতে ৩৫৩ বল খেলে ১৯২ রান করেন তিনি। দলের দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ রান আসে ওপেনার ব্রাইস স্ট্রিটের ব্যাট থেকে। যে কারণে দলটি লিড নেয় ২৫৬ রানের। পরে ব্যাট করতে নেমে সেই রানই আর করতে পারেননি নিউ সাউথ ওয়েলস। তারা অলআউট হয়২১৩ রানে। দলটির হয়ে সর্বোচ্চ ৪০ রান করেন ড্যানিয়েল হিউজ। কুইন্সল্যান্ডের হয়ে ৩টি করে উইকেট নেন মিচেল সুয়েপসন, জাভিয়ের বার্টলেট ও ব্রেন্ডন ডগেট।

সেঞ্চুরি হাঁকিয়ে ম্যাচসেরা হয়েছেন লাবুশেন।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers