খেলা

সাকিবের অনুপস্থিতি ভাবাচ্ছে মুমিনুলকে

স্পোর্টস রিপোর্টার এপ্রিল ২০, ২০২১, ১৭:৪৭:০৩

  • সাদা পোশাকে সাকিব আল হাসান। ছবি-ইন্টারনেট

৫৭ টেস্টে ৩৯.৭০ গড়ে ৩৯৩০ রানের পাশে ২১০ উইকেট। শ্রীলংকা সফরে হাতছানি ছিল ৪ হাজারী ক্লাবের সদস্যপদ। তবেটেস্টের সেরা অল রাউন্ডার সাকিব আল হাসানকে বাংলাদেশ দল। আইপিএলে ৩ কোটি ২০ লাখ টাকার মোহে টেস্ট খেলা তুচ্ছ হয়েছে তার।

শ্রীলংকার বিপক্ষে সাকিবের রেকর্ডটা এমনিতেই ভাল। ৭ টেস্টে ৪০.৫৩ গড়ে ৫২৭ রানের পাশে ২৯ উইকেট। ২০১৭ সালে পি সারা ওভালে বাংলাদেশের শততম টেস্ট জয়ে রেখেছেন এই বাঁ হাতি স্পিন অল রাউন্ডার বিশাল অবদান।

২ ইনিংস মিলে পেয়েছেন ৬ উইকেট (২/৮০ ও ৪/৭৪)। করেছেন সেই ম্যাচে সেঞ্চুরি (১১৬)।বুধবার থেকে শ্রীলংকার ক্যান্ডিতে শুরু হওয়া টেস্ট সিরিজের দলে নেই সাকিব। এমন এক অল রাউন্ডারের অনুপস্থিতি শ্রীলংকা সফরে ভাবনায় ফেলেছে বাংলাদেশ টেস্ট অধিনায়ক মুমিনুল হককে-'সাকিব বিশ্বের এক নম্বর অলরাউন্ডার। যেকোনো ফরম্যাটে দলের জন্য অনেক কার্যকরী ক্রিকেটার। আমার দলের ক্ষেত্রেও একই। তিনি দলে না থাকলে কম্বিনেশন নিয়ে কিছুটা সংগ্রাম করতে হয়। অবশ্যই আমরা তাকে মিস করব।'

সাকিবের শুন্যতা পূরণের সামর্থ আছে, তা অবশ্য মনে করছেন মুমিনুল-' দলে যে-ই আছে, সবার ভালো করার সামর্থ্য আছে। সাকিবের জায়গায় যেই আসবে তার জন্য দলে অবদান রাখার এটা ভালো সুযোগ।' কিন্তু সাকিবের অনুপস্থিতিতে যে ১৫ সদস্যের ঘোষিত স্কোয়াডে বিকল্প কোন স্পিন অল রাউন্ডার নেই !

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers