খেলা

শ্রীলংকা টেস্ট দলে দুই নতুন মুখ

স্পোর্টস রিপোর্টার এপ্রিল ২০, ২০২১, ২০:০২:৫৪

  • দুই নতুন মুখ দিলশান মাদুশঙ্কা ও প্রাভিন জয়াবিক্রমা।ছবি-ইন্টারনেট

বাংলাদেশের মতো শ্রীলংকাও টেস্ট সিরিজ শুরুর আগের দিন ঘোষণা করেছে চূড়ান্ত স্কোয়াড। ১৮ সদস্যের দলে জায়গা পেয়েছেন দুই তরুণ। ২২ বছর বয়সী বাঁ-হাতি স্পিনার প্রাভিন জয়াবিক্রমা এবং ২০ বছর বয়সী বা-হাঁতি পেসার দিলশান মধুশঙ্কা এই প্রথম পেয়েছেন শ্রীলংকা টেস্ট দলে জায়গা।

সম্ভাবনার কথা মাথায় রেখে দলে রাখা হয়েছে ২০ বছর বয়সী মাদুশঙ্কাকে। ১০টি প্রথম শ্রেনীর ম্যাচে ৪০ উইকেট শিকারী প্রাভিন জয়াবিক্রমার অভিষেকের সম্ভাবনা প্রবল। তবে অনূর্ধ্ব-১৯ দলের বাঁ হাতি পেসার দিলশনা মধুশঙ্কার প্রথম শ্রেনীর ক্যারিয়ার মাত্র ৩ ম্যাচের। শিকার করেছেন ১০ উইকেট।

করোণা ভাইরাসে আক্রান্ত হয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে যেতে পারেননি  লাহিরু কুমারা। তাকে ফিরিয়ে আনা হয়েছে টেস্ট দলে। ব্যক্তিগত কারণ দেখিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরের মাঝপথে দেশে ফিরে আসা পেস অল রাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউজকে ফেরানো হয়েছে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের দলে।

সন্তান সম্ভাবা স্ত্রীর পাশে থাকতে ছুটিতে থাকায় পেসার চামিরা এবং ইনজুরিতে পড়ায় এম্বুলদেনিয়াকে বাইরে রেখে টেস্ট দল ঘোষণা করতে হয়েছে শ্রীলংকা ক্রিকেটকে। ৪৭ টেস্টে ৭ সেঞ্চুরিতে ৩০২২ রান করা কুশল মেন্ডিজ এবং ২২ টেস্টে ১১৭৭ রানের মালিক কুশল পেরেরা অফ ফর্মের কারণে ফিরতে পারেননি টেস্ট দলে।

শ্রীলঙ্কা টেস্ট দল: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, ওশাদা ফার্নান্দো, পাথুম নিসানকা, দিনেশ চান্দিমাল, অ্যাঞ্জেলো ম্যাথিউস, রোশেন সিলভা, ধনঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকভেলা, দাসুন শানাকা, ভানিদু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, সুরঙ্গা লাকমল, বিশ্ব ফার্নান্দো, লাহিরু কুমারা, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, প্রাভিন জয়াবিক্রমা।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers