খেলা

পাল্লেকেলের টেস্ট রেকর্ড স্বাগতিকদের পক্ষে নয়

স্পোর্টস রিপোর্টার এপ্রিল ২০, ২০২১, ২০:৩৮:৫২

  • পাল্লেকেলে ক্রিকেট স্টেডিয়াম। ছবি-ইন্টারনেট

টেস্টে শ্রীলংকার সঙ্গে বাংলাদেশ যোজন-যোজন দূরে। ২০টি মুখোমুখি লড়াইয়ে শ্রীলংকা এগিয়ে ১৬-১এ। ৩টি লড়াই ড্র।৯টি সিরিজের মধ্যে ৮টির ট্রফি জিতেছে শ্রীলংকা। বাংলাদেশ কেবল ১টিতে করেছে ড্র।শ্রীলংকার মাটিতে ১৩ টেস্টের মধ্যে ১১টি হেরেছে বাংলাদেশ।

বিপরীতে ১ টেস্ট জয় এবং ১ টেস্ট করেছে ড্র।  তবে শ্রীলংকার মাটিতে সর্বশেষ ২টি সফরে (২০১৩ এবং ২০১৭) অবশ্য ইতিবাচক লড়াই করেছে।

২০১৩ সালে গল এ মুশফিকুর রহিমের ডাবল সেঞ্চুরির টেস্ট বাংলাদেশ প্রথমবারের মতো শ্রীলংকার মাটিতে করেছে ড্র। ২০১৭ সালে কলোম্বোর পি সারা ওভালে বাংলাদেশ শততম টেস্ট জয় দিয়ে উদযাপন করেছে ।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের তলানীতে থাকা শ্রীলংকার অবস্থান পয়েন্ট তালিকায় এখন ৮ নম্বরে। ১০ টেস্টের ১ টি জয়,৬টি হার,৩টিতে ড্র করে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ লড়াই থেকে ছিটকে পড়েছে দ্বীপ দেশটি।আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের অবস্থান আরো নাজুক। ৫ টেস্টের সব ক'টিতে হেরেছে বাংলাদেশ।  

পাল্লেকেলের টেস্ট রেকর্ড অবশ্য শ্রীলংকার পক্ষে নয়। এই ভেন্যুর ১১ বছরের টেস্ট ইতিহাসে ৭ টেস্টের মধ্যে কেবল ১টিতে জিতেছে শ্রীলংকা। হেরেছে ৩টি,ড্র করেছে ৩টিতে।এই ভেন্যুতে সর্বশেষ দুই টেস্টের ২টিতেই হেরেছে শ্রীলংকা। 

২০১৭ সালে ভারতের কাছে এই ভেন্যুতে ১৭১ রানে হেরেছে শ্রীলংকা। ২০১৮ সালে সেখানে ইংল্যান্ডের কাছে হেরেছে শ্রীলংকা ৫৭ রানে। এই ভেন্যুতে সর্বোচ্চ ইনিংসের মালিক কুশল মেন্ডিজ (১৭৬) নেই বাংলাদেশের বিপক্ষে টেস্ট স্কোয়াডে। পাল্লেকেলের এই রেকর্ড থেকে টনিক নিতে পারে বাংলাদেশ দল।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers