খেলা

শান্ত'র বদলে যাওয়ার রহস্য শোনালেন ডোমিঙ্গো

স্পোর্টস রিপোর্টার এপ্রিল ২২, ২০২১, ২০:১৬:৫৬

  • শান্ত ও রাসেল ডোমিঙ্গো। ছবি-সংগৃহিত

যে ছেলেটি প্রথম ৬টি টেস্টে ২১.৯০ গড়ে ২৪১ রান করেছে, একটি মাত্র ফিফটি সম্বল তার। টেস্টে তাকে নিয়ে এতো পরীক্ষা নীরিক্ষা কেন ? এটাই ছিল প্রশ্ন। সেই ছেলেটিই দিয়েছেন এই প্রশ্নের জবাব।পাল্লেকেলেতে নিজেকে উপস্থাপন করেছেন প্রকৃত টেস্ট ব্যাটসম্যান হিসেবে।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক সেঞ্চুরি পেতে অপেক্ষা করতে হয়েছে ৫০ মাস ! ক্যারিয়ারের প্রথম ৬ টেস্টের ১১ ইনিংসের মধ্যে একটি বাদ দিলে (জিম্বাবুয়ের বিপক্ষে ৭১) অবশিষ্ট ১০টি ইনিংসে অশান্ত ছটফটে এক ব্যাটসম্যানকেই দেখেছে সবাই। 

নাম তার শান্ত, নামের প্রতি সুবিচার করে প্রকৃত শান্ত-শিষ্ট ব্যাটসম্যান হিসেবে করেছেন উপস্থাপন নিজেকে তামিমের সঙ্গে দ্বিতীয় উইকেট জুটিতে ১৪৪ রান এবং  মুমিনুলের সঙ্গে তৃতীয় উইকেট জুটিতে ২৪২ রানে রেখেছেন অবদান। ক্যারিয়ার সেরা ১৬৩ রানের ইনিংসে বল কিভাবে ছাড়তে হয়, তা দেখিয়েছেন ৩৭৮ বল মোকাবেলা করে। সহজে প্রলুদ্ধ হননি শট খেলতে।

নিজেকে নিবৃত্ত রেখে কিভাবে ব্যাটিং করতে হবে,পাল্লেকেলে টেস্টের আগে তা শিখিয়েছিলেন হেড কোচ রাসেল ডোমিঙ্গো। দ্বিতীয় দিনের খেলা শেষে শান্ত'র বদলে যাওয়া রহস্যই শোনালেন এই প্রোটিয়া-'ওর (শান্ত) ইনিংসটি নিয়ে অনেক কথা হয়েছে। ধৈর্য্য ধরে, বল ছেড়ে, শটসের জন্য সে নির্দিষ্ট জায়গা বের করে নিয়েছে। দুর্দান্ত ইনিংস খেলেছে সে। আমি তার ব্যাটিংয়ে সত্যিই সন্তুষ্ট। গত কয়েক মাস ধরে যথেষ্ট পরিশ্রম করছে।'

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers