খেলা

ভারত থেকে মালদ্বীপে পৌছেছে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক মে ৬, ২০২১, ২১:১৩:৩৭

  • মালদ্বীপের ফ্লাইটে অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ।ছবি-ইন্টারনেট

ভারতে করোনা ভাইরাস মহামারী রূপ ধারণ করায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) স্থগিত হয়েছে।আইপিএলে বিদেশি ক্রিকেটার এবং সাপোর্টিং স্টাফের অধিকাংশ ছেড়েছে ভারত। ইংল্যান্ড,দক্ষিণ আফ্রিকা,ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশের ক্রিকেটাররা ফিরে এসেছে দেশে।

আগামী ১৮ জুন আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে ইংল্যান্ডের ফ্লাইট ধরবে ভারতের ক্রিকেটাররা আগামী ১১ মে। একই ফ্লাইটে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন, কাইল জেমিসন এবং মিচেল স্যান্টনার উঠবেন। নিউজিল্যান্ড থেকে ফাইনালিস্ট দলটির অন্যরা ২ ভাগ হয়ে আগামী ১৬ এবং ১৭ মে'র ফ্লাইট ধরবে। 

এদিকে ভারতের সঙ্গে অস্ট্রেলিয়ার সকল ফ্লাইট এবং যাত্রী অস্ট্রেলিয়ায় প্রবেশে নিষেধাজ্ঞা জারি হওয়ায় বিপত্তিতে পড়েছে এই ৩৮ জন। অস্ট্রেলিয়া সরকারের নির্দেশনায় মালদ্বীপে থাকতে হবে তাদেরকে আগামী ১৫ মে পর্যন্ত। 

আইপিএল খেলতে অস্ট্রেলিয়ার ক্রিকেটার,কোচ,সাপোর্টিং স্টাফ এবং ধারাভাষ্যকর সহ ৩৮ জনের দলের মধ্যে মাইক হাসি ছাড়া অন্যরা অস্ট্রেলিয়া সরকারের নির্দেশনায় বৃহস্পতিবার মালদ্বীপের ফ্লাইটে এই দ্বীপ দেশটিতে পৌছে গেছে। চেন্নাই সুপার কিংসের অস্ট্রেলিয়ান কোচ মাইক হাসি করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় তাকে বৃহস্পতিবার চাটার্ড ফ্লাইটে নিয়ে যাওয়া হয়েছে চেন্নাইয়ে। সেখানে ১০দিন আইসোলেশনে থাকবেন তারা।   

ক্রিকেট অস্ট্রেলিয়া এক  টুইট বার্তায় লিখেছে-আমরা জানাতে চাই অস্ট্রেলিয়ার সমস্ত ক্রিকেটার, প্রশিক্ষক, ধারাভাষ্যকার এবং ম্যাচ অফিশিয়ালরা সুস্থ ভাবে দেশে ফিরছেন। মালদ্বীপের উদ্দেশে রওনা দিয়েছেন তাঁরা।'

এদিকে ভারতে করোনা ভাইরাসের প্রকৃত চিত্র না জেনে দেশের টি-২০ লিগে খেলতে যাওয়া উচিৎ হয়নি অস্ট্রেলিয়া ক্রিকেটারদের, এমনটাই গণমাধ্যমকে জানিয়েছে। অস্ট্রেলিয়ার ক্রিকেটার্স এসোসিয়েশনের প্রধান টড গ্রিনবার্ড। টি২০ লিগ খেলতে যাওয়ার আগে ‘হোমওয়ার্ক’ করা উচিত ক্রিকেটারদের। এমনটাই মনে করছেন অস্ট্রেলীয় ক্রিকেটারদের সংস্থার প্রধান।

ভবিষ্যতে চুক্তির আগে বিষয়টি মাথায় রাখা উচিৎ বলে ক্রিকেটারদের মনে করিয়ে দিয়েছেন তিনি-'আমি জানি না কতজন এতে সচেতন হবে। কিন্তু চুক্তি সই করার আগে ভেবে দেখা ভাল। কোভিডে গোটা পৃথিবী বদলে যাচ্ছে। ভারতে তো সেই সমস্যা আরও বেশি। আমরা এখানে অস্ট্রেলিয়ায় বসে অনেক স্বাধীন। কিন্তু ভারতের অবস্থা অনেক কঠিন। যদি কোনও পরামর্শ ক্রিকেটারদের দিতে হয়, তাহলে বলব, দেখে শুনে চুক্তিতে সই করো।'

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers