খেলা

করোনায় ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের ক্ষতি ১৬.১ মিলিয়ন ইউরো

ক্রীড়া ডেস্ক মে ১২, ২০২১, ১৪:০৭:৪৭

  • ছবি: ইন্টারনেট

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে বিরাট অঙ্কের অর্থের লোকসানে পড়েছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। সংস্থাটি জানিয়েছেন গত অর্থ বছরের তাদের ক্ষতির পরিমাণ ঠেকেছে ১৬.১ মিলিয়ন ইউরোতে।

করোনার কারণে গত বছরের মার্চে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ হয়েছিল। তবে সবার আগে ইংল্যান্ডেই ক্রিকেট ফিরেছিল। ২০২০ সালের জুলাই মাসেই তারা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে ক্রিকেটে প্রত্যাবর্তন করে। তারপরে আয়ারল্যান্ড, পাকিস্তান ও অস্ট্রেলিয়ার বিপক্ষে, সবমিলিয়ে টানা ৪ দলের বিপক্ষে সিরিজ আয়োজন করে। যেখানে আগে নিশ্চিত করতে হয়েছে  জৈব সুরক্ষা বলয়। নিয়মিত সবার করোনা পরীক্ষা করতে হয়েছে। তাই বাড়তি ব্যয় হয়েছে ইসিবির। অপরদিকে, বদ্ধ-দ্বারে খেলা হওয়ায় দর্শকের কাছে টিকেট বিক্রি থেকে আসেনি কোনো অর্থ। অবশ্য টিভি স্বত্ত্ব ও স্পন্সরশিপ থেকে আয় এসেছে আগের মতোই।

আন্তর্জাতিক সিরিজ দ্রুত ফিরালেও কাউন্টি ক্রিকেট মাঠে ফেরাতে বেগ পেতে হয়েছিল ইসিবিকে। দীর্ঘ দিন কাউন্টি ক্রিকেট বন্ধ থাকাও তাদের লোকসানের একটি বড় কারণ। তাছাড়া ২০২০ সালে দ্য হান্ড্রেড আয়োজন করার পরিকল্পনা ছিল ইসিবির। উক্ত টুর্নামেন্ট থেকে একটি মোটা অঙ্কের লাভ আসার কথা ছিল। সেটাও হারাতে হয়েছে ইংল্যান্ডকে। সবমিলিয়ে গত অর্থ বছরে ১৬.১ মিলিয়ন ইউরো লোকসান গুনেছে ইসিবি।

যে অর্থ ইসিবির মজবুত ছিল তা এখন শেষের পথে।  তাই সংস্থাটি বেশ চিন্তার মধ্যেই পড়েছে। যদিও দ্রুতই এ অবস্থা থেকে বের হতে চেষ্টা করছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers