খেলা

চলে গেলেন তৃণমূল ক্রীড়া সংগঠক মনসুর

স্পোর্টস রিপোর্টার মে ১২, ২০২১, ২২:৫৬:০৮

  • মরহুম মনসুর আলী। ছবি-সংগৃহিত

হাতে প্রেস রিলিজের ফটোকপি, পকেটেও প্রেস রিলিজ,মুখে সুগন্ধি পান।মুখে লেগে থাকতো সারাক্ষণ হাসি। প্রবীন ক্রীড়া সাংবাদিকরা তো বটেই, তরুণ ক্রীড়া সাংবাদিকদেরও সবাইকে নামে চিনতেন মনসুর আলী।

নিজের নামে ১৯৮৭ সালে প্রতিষ্ঠা করেছিলেন মনসুর স্পোর্টিং ক্লাব।ফুটবল,ক্রিকেট,হ্যান্ডবল,টেবিল-টেনিস,ব্যাডমিন্টন এবং রাগবি লিগে নিয়মিত ছিল তার প্রতিষ্ঠিত ক্লাব।

নিজের ক্লাবের নিউজ তো বটেই, অন্য কোন ক্লাবের ট্রফি জয়ে অভিনন্দন বার্তা, কোন ক্রীড়াবিদ,ক্রীড়া সংগঠক মৃত্যুবরণ করলে শোক বার্তা গণমাধ্যম কর্মীদের হাতে ধরিয়ে দিয়ে বিনয়ের সাথে নিউজটি ছাপানোর অনুরোধ করে পেতেন প্রশান্তি।

সেই আশি দশকের মাঝামাঝি সময় থেকে বঙ্গবন্ধু স্টেডিয়ামে ছিলেন নিয়মিত। দোলারইপাড়,যাত্রাবাড়ি,শনির আখড়া,আর বঙ্গবন্ধু স্টেডিয়ামে খেলাধুলায় বিচরণ ছিল এই তৃনমুল ক্রীড়া সংগঠকের। ধার-কর্য আর স্টেডিয়ামপাড়ায় ক্রীড়া সরঞ্জামাদির পরিচিত দোকানের চাঁদায় চালাতেন একসঙ্গে এতোগুলো ক্লাব।যখন হাতে লেখা সাংবাদিকতার সময় ছিল,আধুনিক প্রযুক্তির যুগে প্রবেশ করেনি মিডিয়া, সোস্যাল মিডিয়ার আগ্রাসন আসেনি,তখন খেলাহীন দিনে মনসুরের প্রেস রিলিজকে উপেক্ষা করার উপায় ছিল না।

 এই সংগঠক ২০১৮ সালে বাংলাদেশ ফুটবল সাপোর্টার্স এসোসিয়েশনের সেরা তৃণমূলসংগঠকের স্বীকৃতি পেয়েছেন। পেয়েছেন ক্রীড়া লেখক সমিতির পক্ষ থেকেও স্বীকৃতি। খেলাকে ভালবেসে চাঁদপুরের এই ছেলেটি পর্যাপ্ত তহবিলের অভাবে তার প্রতিষ্ঠিত ক্লাবকে পাইওনিয়ার ডিভিশন ফুটবল লিগের গন্ডি পেরিয়ে উপরের ধাপে উঠতে পারেনি।তারপরও ছিল না তার আক্ষেপ।বরং উল্লেখযোগ্য সংখ্যক ফুটবলার তৈরি করায় ছিল তার গর্ব।

আপাদমস্তক এই চিরকুমার ক্রীড়াপ্রেমী স্টেডিয়াপাড়ায়  সংগঠকদের কাঁদিয়ে মঙ্গলবার রাতে (আনুমানিক সাড়ে ১১টায়) হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে দনিয়ায় নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন।ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহির রাজেউন।পঞ্চাশোর্ধ এই সংগঠকের মৃত্যুশোক ছুঁয়েছে চেনা-জানা সংগঠক,কোচ,ক্রীড়াবিদদের। বুধবার সকালে দোলাইরপাড় হাই স্কুল মাঠে তার প্রথমে নামাযে জানাজা এবং ধনিয়া মসজিদে দ্বিতীয় নামাযে জানাজা শেষে বাদ জোহর রসুলবাগ গোরস্তানে তাকে দাফন করা হয়। 

ক্রীড়া সংগঠক মনসুর আলীর মৃত্যুতে গভীর শোক  প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট দলের প্রথম ফ্যান ক্লাব বেঙ্গল টাইগার্স এবং নাইন স্টার ক্লাব। মরহুমের রুহের মাগফিরাত কামনা করে তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছে তারা।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers