খেলা

টি-টোয়েন্টি ও ওয়ানডে বিশ্বকাপে দল বাড়ানোর ভাবনায় আইসিসি

ক্রীড়া ডেস্ক মে ১৪, ২০২১, ১২:৪৮:৪৪

  • ছবি: ইন্টারনেট

সারা বিশ্বে ক্রিকেটকে আরও ছড়িয়ে দিতে সীমিত ওভারের দুটি বিশ্বকাপে দলসংখ্যা বাড়ানোর কথা ভাবছে আইসিসি। সংস্থাটির আপাতত চিন্তা রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপে দল সংখ্যা ১৬ থেকে ২০, আর ১০ দলের ওয়ানডে বিশ্বকাপ ১৪ দলের করা। এছাড়াও অলিম্পিকে ক্রিকেট অন্তর্ভুক্তিতে জোর পদক্ষেপ নেওয়া ও থমকে যাওয়া ইন্টারকন্টিনেন্টাল কাপ নতুন নামে ফিরিয়ে আনার কথাও ভাবছে আইসিসি। সংস্থাটির প্রধান নির্বাহীদের সভায় এই সবকিছু নিয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছে ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো।

ক্রিকইনফো জানিয়েছে, আইসিসির প্রধান নির্বাহীদের সভায় সুনির্দিষ্ট সিদ্ধান্ত এখনও না হলেও ইতিবাচকভাবেই সামনে তাকানো হচ্ছে এসব নিয়ে। বিশেষ করে, প্রভাবশালী দেশগুলির সমর্থন আছে বলে এই আলোচনাগুলো বাস্তব রূপ পাওয়ার সম্ভাবনা প্রবল।

২০ দলের টি-টোয়েন্টি বিশ্বকাপ হতে পারে ২০২৪ আসর থেকে। সেখানে প্রাথমিক পর্ব থেকেই সবগুলি দলের অংশগ্রহণের পরিকল্পনা করা হচ্ছে। চার গ্রুপে থাকবে পাঁচটি করে দল। এখন ১৬ দলের বিশ্বকাপে প্রাথমিক পর্বে দুই গ্রুপে অংশ নেয় চারটি করে দল। পরে মূল পর্বে ১০ দল খেলে দুটি গ্রুপে ভাগ হয়ে।

অলিম্পিকে ক্রিকেট অন্তর্ভুক্তির পরিকল্পনা চলছে টি-টেনকে ঘিরে, যেন বেশি দল অংশ নিতে পারে। প্রধান নির্বাহীদের সভায় এই প্রসঙ্গ উত্থাপন করেন ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers