খেলা

তিন নম্বরে ব্যাটিং পজিশন ফিরে পাচ্ছেন সাকিব

স্পোর্টস রিপোর্টার মে ১৪, ২০২১, ২১:৪৫:২১

  • ২০১৯ বিশ্বকাপে তিন নম্বর পজিশনে ব্যাট করছেন সাকিব।ছবি-ইন্টারনেট

২০১৯ বিশ্বকাপে টিম ম্যানেজমেন্টের কাছে প্রিয় পজিশন ৩ নম্বরটা নিজেই চেয়ে নিয়েছিলেন সাকিব আল হাসান।এই পজিশনটা যে ওয়ানডে ক্রিকেটে সাকিবের জন্য দারুণ মানানসই, তা জানিয়ে দিয়েছেন বিশ্বকাপের ওই আসরে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪১ রানের ইনিংসটা বাদ দিলে ৮ ইনিংসের মধ্যে ৭ ইনিংসেই হাফ সেঞ্চুরি পেয়ে ছেড়েছেন সাকিব। ২০১৯ বিশ্বকাপে ২ সেঞ্চুরি,৫ ফিফটিতে ৮৬.৫৭ গড়ে ৬০৬ রানে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন সাকিব আল হাসান।

এই ব্যাটিং পজিশনে শুধু ২০১৯ বিশ্বকাপেই নয়, যে ২৩টি ইনিংসে ব্যাটিং করেছেন, তাতে গড় ৫৮.৫৮-রীতিমতো ঈর্ষনীয় ! আইসিসির নিষেধাজ্ঞা কাটিয়ে এ বছরের জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেটের প্রত্যাবর্তনে হারিয়েছিলেন প্রিয় পজিশন।সাকিব দীর্ঘদিন ক্রিকেটের বাইরে থাকায় তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে পাঠানো হয়েছে নাজমুল হোসেন শান্তকে। শান্তকে সুযোগ দিতে সাকিবকে নামিয়ে দেয়া হয়েছে ৪ নম্বরে।

সাকিবকে ৪ নম্বরে ব্যাটিংয়ের পক্ষে অধিনায়ক তামিমও তার জোরালো অবস্থানের কথা জানিয়েছিলেন গণমাধ্যমকে। প্রত্যাবর্তন সিরিজে ৪ নম্বরে ব্যাটিং করে সাকিব প্রত্যাশা পূরন করেছেন। করেছেন ৫৬.৫০ গড়ে রান। তবে তিন নম্বরে শান্ত নিজেকে চেনাতে পারেণনি। তিন ম্যাচে ১২.৬৬ গড়ে করেছেন ৩৮ রান।

শ্রীলংকার বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজে তিন নম্বর পজিশনে ব্যাটিং ফিরে পাচ্ছেন সাকিব আল হাসান। ক্রিকবাজকে এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু-শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজে সে (সাকিব) তিন নম্বরে ব্যাট করবে। তিন নম্বর পজিশনটা তার সেরা জায়গা। সে নিজেও তিন নম্বরে ব্যাট করতে চায়। তাকে এই সুযোগটা দেয়া উচিৎ বলে আমরাও অনুভব করছি।'

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers