খেলা

মোহামেডানের হ্যাটট্রিক হার, রূপগঞ্জে ছিন্ন-ভিন্ন

শামীম চৌধুরী জুন ১০, ২০২১, ১৭:১৩:০০

  • ম্যান অব দ্য ম্যাচ সোহাগ গাজী। ছবি-সৌজন্যে

 
 
 
মোহামেডান : ১১৩/৯ (২০.০ ওভারে)
লিজেন্ডস অব রূপগঞ্জ : ১১৭/১ (১৮.১ ওভারে)
ফল : লিজেন্ডস অব রূপগঞ্জ ৯ উইকেটে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : সোহাগ গাজী (লিজেন্ডস অব রূপগঞ্জ)।
 
সাকিবকে পেয়ে এক যুগ পর শিরোপা পুনরুদ্ধারের স্বপ্ন দেখেছে মোহামেডান। টানা তিন জয়ে স্মরণীয় যুগে ফিরে যাওয়ার আভাসই দিয়েছে। তবে শেখ জামাল ধানমন্ডী ক্লাবের কাছে ২৭ রানে হেরে যাওয়ার পর হয়েছে ছন্দপতন।
প্রাইম দোলেশ্বরের কাছে বৃষ্টিবিঘ্নিত ৬ ওভারের ম্যাচে ২২ রানে হেরে সমর্থকদের করেছে আশাহত। বৃহস্পতিবার লিজেন্ডস অব রূপগঞ্জের কাছে হারের ব্যবধানটা আরো বড়,৯ উইকেটে ! টানা ৩ জয়ের পর তিন হার-এ এখন সুপার লিগটাই কঠিন হয়ে গেছে মোহামেডানের।
টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়াটা এদিন বুমেরাং হয়েছে। বল প্রত্যাশার চেয়ে বেশি লো হয়েছে শুরুতে।ব্যাটিং পাওয়ার প্লে-এর ৬ ওভারে অফ স্পিনার সোহাগ গাজীর প্রথম স্পেল (৩-২-৪-২) এবং পেস বোলার শহীদের প্রথম স্পেল (৩-০-১১-২) মোহামেডানকে নামিয়ে এনেছে ব্যাকফুটে।ব্যাটিং পাওয়ার প্লে-এর ৬ ওভারে স্কোরশিটে ১৫ উঠতে হারিয়েছে মোহামেডান ৪ উইকেট।
সোহাগ গাজী প্রথম ওভারে কোন রান না দিয়ে পেয়েছেন মাহামুদুল হাসানের (০)  উইকেট ! সোহাগ গাজীর দ্বিতীয় ওভারে সামছুর রহমান শুভ স্ট্যাম্পিংয়ে কাঁটা পড়েছেন (৫)।আন্তর্জাতিক ক্রিকেট এবং ফ্রাঞ্চাইজি ক্রিকেটের  সাকিবের সঙ্গে ঘরোয়া ক্রিকেটের সাকিবকে যাচ্ছে না মেলানো। তা জানিয়ে দিয়েছেন আরও একবার।  
 সোহাগ গাজীর ৪ বল এবং শহীদের এক বল ডট করে রানের চাপটা বেড়ে যাওয়ায় মেজাজ হারিয়ে শহীদের পরের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন । চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-২০ লিগে দ্বিতীয়বার ০তে গেলেন ফিরে (০)। মোহামেডানের স্কোরটা যখন ১০ ওভার শেষে ২৭/৬, তখন তিন অঙ্ক স্পর্শ করা নিয়েই ছিল শঙ্কা। সেই শঙ্কা কাটিয়ে মোহামেডান স্কোর টেনে নিয়েছে ১১৩/৯-পর্যন্ত। তা সম্ভব হয়েছে শুভাগতহোমের ৪র্থ টোয়েন্টি-২০ ফিফটিতে।
২৯ বলে ১ চার ৫ ছক্কায় হাফ সেঞ্চুরির ইনিংসটি থেমেছে তার ৫২ রানে। যে ইনিংসে ৫টি ছক্কার মধ্যে ২টি মেরেছেন নাবিল সামাদকে পর পর ২ বলে। ৭ম উইকেট জুটিতে ৪৬ বলে ৬৬ রানে দিয়েছেন নেতৃত্ব।এই লিগে প্রথম ৫ ম্যাচে উইকেটহীন কাটানো অফ স্পিনার সোহাগ গাজী বৃহস্পতিবার ছড়িয়েছেন ভয়ংকর রূপ (৪-২-৮-২)। অধিনায়ক নাইম ইসলামও দূর্বার (২-০-৬-২)। দুই পেসার শহীদ (৪-০-২১-২) ও কাজী অনিক (৩-০-২৯-২) দিয়েছেন যথার্থ সাপোর্ট।
১১৪ রানের জবাব দিয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ ১১ বল হাতে রেখে। সাকিবকে ইনিংসের ৪র্থ বলে লং অনের উপর দিয়ে ছক্কায় শুরু করেছেন পিনাক ঘোষ। শেষটা করেছেন সাকিবকে ১৮তম ওভারের প্রথম বলে সাব্বির ছক্কায়। এই লিগে প্রথম খেলার সুযোগ পেয়েই প্রাপ্ত সুযোগকে হাফ সেঞ্চুরিতে উদযাপন করেছেন। টোয়েন্টি-২০ ক্যারিয়ারেও এটাই তার প্রথম হাফ সেঞ্চুরি (৫১ বলে ৫ চার, ১ ছক্কায় ৫১)। মেহেদী মারুফ থেমেছেন ৪১ রানে। ওপেনিং জুটির ৮৯ রান বড় জয়ের পথ প্রশস্ত করেছে। 
এই জয়ে লিজেন্ডস অব রূপগঞ্জের পয়েন্ট ৬ ম্যাচে ৫, মোহামেডানের সেখানে ৬ ম্যাচে ৬।
 

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers