খেলা

সানজামুলে জিতলো লিজেন্ডস, মাহাবুবউল্লাহর অন্যরকম অভিষেক

স্পোর্টস রিপোর্টার জুন ১৬, ২০২১, ১৮:৪০:০৪

  • ম্যাচ রেফারি সৈয়দ মাহাবুবউল্লাহ'র কাছ থেকে ম্যান অব দ্য ম্যাচের পুরষ্কার নিচ্ছেন সানজামুল।ছবি-সংগৃহিত

লিজেন্ডস অব রূপগঞ্জ : ১৩১/৬ (২০.০ ওভারে)

পারটেক্স : ১১০/৮ (২০.০ ওভারে)

ফল : লিজেন্ডস অব রূপগঞ্জ ২১ রানে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : সানজামুল ইসলাম (লিজেন্ডস)।

গতবারের রানার্স আপ লিজেন্ডস অব রূপগঞ্জ এবার পড়েছে খাদে। শিরোপা লড়াই দূরে থাক,সুপার লিগের দেখাও পায়নি শচীনের হাত দিয়ে নতুন নামে যাত্রা শুরু করা ক্লাবটি। অবনমনের শঙ্কায় থাকা দলটি বুধবার পারটেক্সকে২১ রানে হারিয়ে পয়েন্ট তালিকায় ৮ম স্থানে উঠে এসেছে।

বিকেএসপি ফোর-এ অনুষ্ঠিত এই ম্যাচে সানজামুল (২৩ বলে ২ ছক্কায় ৩০) এবং অধিনায়ক নাইম ইসলামের (২০ বলে ১ চার,২ ছক্কায় ২৯*) ব্যাটিংয়ে ১৩১/৬ স্কোর দাঁড় করায় লিজেন্ডস। শাহাদত রাজীব (২/২৫) এবং রাজিবুল (২/১৩) ২টি করে উইকেট পেয়েছেন। 

জবাব দিতে এসে ২ বাঁ হাতি স্পিনার নাবিল সামাদ (২/১৭) ও সানজামুল (১/২৯) এবং পেস বোলার শহীদের (২/১৭) বোলিংয়ে পারটেক্স থেমেছে ১১০/৮-এ। এই জয়ে ১০ম রাউন্ড শেষে লিজেন্ডস-এর পয়েন্ট বেড়ে দাঁড়ালো ৭। সবার আগে অবনমন নিশ্চিত করা পারটেক্সের সেখানে কোন পয়েন্টই অর্জিত হয়নি।

লিজেন্ডস-পারটেক্স ম্যাচে অন্যরকম অভিষেক হয়েছে ম্যাচ রেফারি সৈয়দ মাহাবুবউল্লাহ'র। ১৯৮৬ থেকে ২০১০-এই ২৪ বছর করেছেন আম্পায়ারিং। দুই যুগের আম্পায়ারিং ক্যারিয়ারে ৪টি ওয়ানডে এবং ২৩টি প্রথম শ্রেনীর এবং ২৩টি লিস্ট 'এ' ম্যাচ পরিচালনার অভিজ্ঞতা আছে তার।

৪টি ওয়ানডে ম্যাচের মধ্যে ২০০০ সালে বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত এশিয়া কাপের ফাইনাল সহ তিনটি ম্যাচের আম্পায়ারিংয়ের স্মৃতি এখনও তাকে ফিরিয়ে নেয় নষ্টালজিয়ায়। ২০০২ সালে বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে ম্যাচেও করেছেন আম্পায়ারিং। ১৯৯৮ সালে মালয়েশিয়ায় অনুষ্ঠিত কমনওয়েলথ গেমসে আম্পায়ারিংয়ের সুখস্মৃতিও আছে তার।

২০১৪ সাল থেকে ম্যাচ রেফারির দায়িত্ব পালন করছেন মাহাবুবউল্লাহ। ৭ বছরের এই ক্যারিয়ারে লিস্ট 'এ' ম্যাচে ম্যাচ রেফারি হিসেবে ইতোমধ্যে হয়েছে তার অভিষেক। তবে প্রথম শ্রেনী এবং টোয়েন্টি-২০ ক্রিকেটে ম্যাচ রেফারি হিসেবে কোন অভিজ্ঞতা। বুধবার বিকেএসপি ফোর-এ লিজেন্ডস অব রূপগঞ্জ-পারটেক্সের ম্যাচ দিয়ে ম্যাচ রেফারি হিসবে টোয়েন্টি-২০ ক্রিকেটে অভিষেক হলো ৬৩ বছর বয়সী এই ক্রিকেট মাঠের যোদ্ধার।এখন অপেক্ষা শুধু প্রথম শ্রেনীর ম্যাচে ম্যাচ রেফারি হিসেবে অভিষেক।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers