খেলা

দুর্দান্ত জয়ে শেষ ষোলোয় ইতালি

ক্রীড়া ডেস্ক জুন ১৭, ২০২১, ০৭:৫৬:৫৫

  • ছবি: টুইটার

মানুয়েল লোকাতেল্লির জোড়া আরেকটি দুর্দান্ত জয় তুলে নিল ইতালি। সুইজারল্যান্ডকে উড়িয়ে এবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে প্রথম দল হিসেবে শেষ ষোলোয় পা রাখল সাবেক চ্যাম্পিয়নরা।

রোমের স্তাদিও অলিম্পিকোয় ‘এ’ গ্রুপে বুধবার রাতের ম্যাচে ৩-০ গোলে জিতেছে ইতালি। মানুয়েল লোকাতেল্লির জোড়া গোলের পর তৃতীয় গোলটি করেন চিরো ইম্মোবিলে।

বুধবার ম্যাচের শুরু থেকেই বল দখল ও আক্রমণে আধিপত্য বিস্তার করে ইতালি। এর সুফল দলটি প্রায় পেয়েই গেছিল ১৯তম মিনিটে। সে সময় জালে বল পাঠিয়েছিলেন ইতালি অধিনায়ক জর্জো কিয়েল্লিনি। তবে ভিএআরে সাহায্যে হ্যান্ডবলের বাঁশি বাজান রেফারি, লাফিয়ে বল নিয়ন্ত্রণে নেওয়ার সময় তার হাতে বল লেগেছিল। তবে ২৬তম মিনিটে আর ভুল করেনি দলটি।  সতীর্থকাছ থেকে দুজনের মাঝ দিয়ে গোলমুখে বল বাড়ান লোকাতেল্লি।

দ্বিতীয়ার্ধেও একচেটিয়া চাপ ধরে রাখা ইতালি ৫২তম মিনিটে ম্যাচের পুরোপুরি নিয়ন্ত্রণ পেয়ে যায়। নিকোলো বারেল্লার পাস পেয়ে প্রথম ছোঁয়ায় জায়গা বানিয়ে বুলেট গতির শটে ব্যবধান দ্বিগুণ করেন মিডফিল্ডার লোকাতেল্লি।

৬৪তম মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল সুইজারল্যান্ড। তবে ইতালি গোলরক্ষক জানলুইজ দোন্নারুমার ডাবল সেভের কারণে লক্ষ্য পূরণ হয়নি দলটির। নির্ধারিত সময় শেষের আগের মিনিটে স্কোরলাইন ৩-০ করেন ইম্মোবিলে। অনেক দূর থেকে জোরালো শটে বল জালে পাঠান লাৎসিও ফরোয়ার্ড। গোলরক্ষক ইয়ান সমের ঝাঁপিয়ে বলে হাত ছোঁয়ালেও আটকাতে পারেননি। যে কারণে দাপুটে জয়ে ইউরোর প্রথম দল হিসেবে ইতালি জায়গা করে নিল শেষ ষোলোতে। 

দিনের অন্য ম্যাচে তুরস্ককে ২-০ গোলে হারিয়ে শেষ ষোলোর পথে এগিয়ে আছে ওয়েলস।

গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে আগামী রোববার গ্যারেথ বেলের ওয়েলসের মুখোমুখি হবে ইতালি। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers