খেলা

বেলের পেনাল্টি মিসও ওয়েলসের জয় আঁটকাতে পারেনি

ক্রীড়া ডেস্ক জুন ১৭, ২০২১, ০৮:০৭:৪৮

  • ছবি: টুইটার

ইউরো ২০২০ সালের পথচলাটা দারুণ হল ওয়েলসের। বুধবার বাংলাদেশ সময় রাতে দলটির তারকা গ্যারেথ বেল অবশ্য পেনাল্টি মিস করেন। তারপরও দলটির তেমন ক্ষতি হয়নি। ঠিকই জয় নিয়ে মাঠ ছাড়ে। 

বুধবার পেনাল্টি মিসের আগে-পরে সতীর্থের গোলে অবদান রাখেন গ্যারেথ বেল। শেষ পর্যন্ত রোমাঞ্চকর লড়াইয়ে ২-০ তুরস্ককে হারিয়ে ইউরো ২০২০ আসরে প্রথম জয়ের স্বাদ পেল তার দল। উজ্জ্বল করল পরের রাউন্ডে যাওয়ার আশা।

আজারবাইজানের বাকু অলিম্পিক স্টেডিয়ামে বুধবার ‘এ’ গ্রুপের ম্যাচে অ্যারন র‌্যামজির গোলে ওয়েলস এগিয়ে যায়। এরপর ব্যবধান বাড়ান কনর রবার্টস। এরফলে চার দশক পর তুরস্ককে হারাল ওয়েলস। এর আগে সবশেষ ১৯৮১ সালে বিশ্বকাপ বাছাইয়ে ১-০ ব্যবধানে জিতেছিল তারা। মাঝে দুইবারের দেখায় একটিতে হেরেছিল, ড্র করেছিল অন্যটি।

তুরষ্কের বিপক্ষে বুধবার ম্যাচের ষষ্ঠ মিনিটে প্রথম সুযোগ পায় ওয়েলস। বেলের থ্রু বল ডি-বক্সে পেয়ে এক ডিফেন্ডারের বাধা এড়িয়ে ছয় গজ বক্সের কোণা থেকে শট নেন র‌্যামজি। তবে পা বাড়িয়ে ঠেকান গোলরক্ষক উরজান চাকির।  এদিকে নবম মিনিটে প্রথম সুযোগ পায় তুরস্ক। ডান দিক থেকে সতীর্থের পাস ডি-বক্সে পেয়ে শট লক্ষ্যে রাখতে পারেননি স্ট্রাইকার বুরাক ইলমাজ।

২৯তম মিনিটে জো মোরেলের দৃঢ়তায় বেঁচে যায় ওয়েলস। কর্নারে কান আইহানের হেড গোললাইন থেকে ফেরান ২৪ বছর বয়সী এই মিডফিল্ডার।

বিরতির আগে চমৎকার গোলে ওয়েলসকে এগিয়ে নেন র‍্যামজি। এতে গুরুত্বপূর্ণ অবদান বেলেরও। তার লম্বা করে বাড়ানো ক্রস ডি-বক্সে বুক দিয়ে নামিয়ে ডান পায়ের শটে গোলরক্ষককে ফাঁকি দেন র‍্যামজি। জাতীয় দলের হয়ে ৩০ বছর বয়সী এই ফুটবলারের গোল হলো ১৭টি, ২০১৯ সালের পর প্রথম পেলেন জালের দেখা। 

দ্বিতীয়ার্ধের দশম মিনিটে সমতা ফেরানোর দারুণ একটি সুযোগ পান ইলমাজ। কিন্তু কাছ থেকে ভলিতে বল উড়িয়ে মারেন ৩৫ বছর বয়সী এই ফুটবলার। পাঁচ মিনিট পর বেল ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু স্পট কিকে বল উড়িয়ে মারেন রিয়াল মাদ্রিদ থেকে ধারে ২০২০-২১ মৌসুমে টটেনহ্যাম হটস্পারে খেলা এই উইঙ্গার।

যোগ করা সময়ে ব্যবধান বাড়িয়ে জয় নিশ্চিত করেন রবার্টস। কাছ থেকে বেলের পাসে গোলটি করেন এই ডিফেন্ডার। 

গ্রুপের শেষ ম্যাচে আগামী রোববার ইতালির মুখোমুখি হবে ওয়েলস। একই দিনে সুইজারল্যান্ডের বিপক্ষে লড়বে তুরস্ক।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers