খেলা

সাকিব তামিম মুশফিক মাহমুদউল্লাহদের বেতন বাড়ছে

স্পোর্টস রিপোর্টার জুন ১৭, ২০২১, ১৫:২৯:২০

  • ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান মিডিয়ার সাথে কথা বলছেন।-ফাইল ফটো

২০১৭ সালে কেন্দ্রীয় চুক্তিতে বেতন ক্রিকেটারদের বেতন বেড়ে যাওয়ার পর সেই বেতনে তিন বছর খেলেছে চুক্তিবদ্ধ ক্রিকেটাররা। ২০১৯ সালের অক্টোবরে ক্রিকেটারদের বেতন এবং ম্যাচ ফি বৃদ্ধির দাবিতে সাকিবের নেতৃত্বে আন্দোলন হওয়ায় ২০২০ সালে ৫০% বেতন বেড়েছে ক্রিকেটারদের। 

৪ লাখ টাকা থেকে বেতন বেড়ে ৬ লাখ টাকায় উন্নীত হয়েছে 'এ' প্লাস গ্রেডের ক্রিকেটার তামিম, মুশফিকের বেতন। নতুন ফর্মূলায় লাল এবং সাদা বলের চুক্তিতে 'এ','বি' ও 'সি' গ্রেডের ক্রিকেটারদের বেতন অনুমোদিন হয়েছে ২০২০ সালের ১০ মার্চ বিসিবির সভায়।

শুধু বেতনই নয়, সেই সভায় বাড়িয়ে দেয়া হয়েছে ক্রিকেটারদের ম্যাচ ফি। সাড়ে তিন লাখ টাকা থেকে ৬ লাখ টাকায় টেস্ট ম্যাচের ম্যাচ ফি উন্নীত হয়েছে। প্রতি বছর ক্রিকেটারদের চুক্তি নবায়নের সঙ্গে বেতন এবং ম্যাচ ফি বর্ধিত করার যে রেওয়াজ আছে, তা এক বছর পেরিয়ে গেলেও কার্যকর হয়নি। কেন্দ্রীয় চুক্তির জন্য ১৮ ক্রিকেটারের নাম চূড়ান্ত করেও তাদের বেতন নির্ধারিত করতে পারেনি বিসিবি। 

কোন ক্রিকেটার কোন ভার্সনের খেলা খেলতে আগ্রহী, তা এখনও বিসিবি জানতে না পারায় সময় নেয়া হচ্ছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান-' বোর্ড সভার পর আমরা নির্বাচকদের সাথে বসে মোটামুটি কিছু জানার ব্যাপার ছিল তো আমরা ওটা জেনেছি। আমরা দুই একদিনের মধ্যে খেলোয়াড়দের চিঠিটা পাঠিয়ে দিচ্ছি। মানে ওরা কোন ফরম্যাটে খেলতে আগ্রহী। সেটা আসার সাথে সাথেই চুক্তিটা চূড়ান্ত করে ফেলবো।'

তবে করোনা ভাইরাসের বৈশ্বিক মহামারীতে বিশ্বমন্দার প্রভাব কেন্দ্রীয় চুক্তির ক্রিকেটারদের উপর পড়ছে না। সাকিব,তামিম,মুশফিক,মাহমুদউল্লাহদের বেতন নতুন চুক্তিতে বাড়ছে ১০ থেকে ২০ শতাংশ-গত মঙ্গলবার বোর্ড সভায় সেই অনুমোদন দেয়া হয়েছে। এমনটাই জানিয়েছেন আকরাম খান-'এই পরিস্থিতিতে অন্য বোর্ডে খেলোয়াড় বলেন স্টাফ বলেন বেতন কমাচ্ছে। সেখানে আমি মাননীয় বোর্ড সভাপতিকে অনুরোধ করেছি বেতনটা ১০-২০ শতাংশ বাড়ানোর জন্য। আমরা মৌখিকভাবে অনুমোদন নিয়েছি যে বেতনটা বাড়বে, সেটারও সময় নিতে হবে।'

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers