খেলা

রদ্রিগেজের গোলে উরুগুয়েকে হারাল আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক জুন ১৯, ২০২১, ০৮:০৭:৩৬

  • ছবি: স্পোর্টসস্টার

গত কয়েক ম্যাচেই শুরুতেই গোলের দেখা পাচ্ছে আর্জেন্টিনা। কিন্তু শেষ পর্যন্ত জয় বঞ্চিত হচ্ছিলো দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তবে শনিবার বাংলাদেশ সময় ভোরে কোপা আমেরিকার ম্যাচে উরুগুয়ে বিপক্ষে আর তেমনটি হতে দেয়নি লিওনেল মেসির দল। ঠিকই প্রথমার্ধের শুরুতে গুইদো রদ্রিগেজের গোলে এগিয়ে য়েয়ে শেষ পর্যন্ত জয় নিয়েই ফিরেছে তারা।  এরফলে ‘বি’- গ্রুপের শীর্ষে উঠে গেল লিওনেল স্কোলানির শিষ্যরা। 

কোপা আমেরিকা-২০২১ এর ‘বি’ গ্রুপের ম্যাচে শনিবার ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে উরুগুয়ের বিপক্ষে ১-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। ম্যাচের ১২তম মিনিটে জয়সূচক একমাত্র গোলটি করেন গুইদো রদ্রিগেজ। এ গোলে অবশ্য বড় অবদান রাখেন লিওনেল মেসি। এরআগে নিজেদের প্রথম ম্যাচে চিলির বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। 

এক গোল ব্যবধানে পিছিয়ে পড়ার পর উরুগুয়ে ম্যাচে ফেরার চেষ্টা করেছে, কিন্তু শেষ পর্যন্ত এবার কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে হার মেনে নিতে হয় অস্কার তাবারেজের দলকে।

শনিবার বাংলাদেশ সময় ভোরে ম্যাচের ১২ মিনিটে গোল করেন গুইদো রদ্রিগেজ। এ সময় বামদিকে বক্সের বাইরে থেকে লিওনেল মেসি ক্রসে বল বাড়িয়ে দেন বক্সের মধ্যে। সেখানে রদ্রিগেজ বল পেয়ে হেড নেন দূরের পোস্টে। বল পোস্টে লেগে জালে জড়ায়। সঙ্গে সঙ্গে বাঁধভাঙা আনন্দে মাতে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

২৭তম মিনিটে ফের প্রতি আক্রমণ থেকে সুযোগ আসে আর্জন্টিনার সামনে ব্যবধান বাড়ানোর। এবার বল পায়ে অনেকটা এগিয়ে গিয়ে মেসি খুঁজে নেন মোলিনাকে। কিন্তু তার বুলেট গতির শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন উরুগুয়ে গোলরক্ষক। যে কারণে সুযোগ হাতছাড়া হয় দলটির। 

বিরতির পর সমতায় ফিরকে আক্রমণের গতি একটু বাড়ায় উরুগুয়ে। অন্যদিকে আর্জেন্টিনা রক্ষণে নিজেদের কিছুটা গুটিয়ে নেয়। ম,তায় ফিরতে ৬৯তম মিনিটে দারুণ  সুযোগ পায় উরুগুয়ে। কাছের পোস্টে দারুণ একটি ক্রসে একটুর জন্য মাথা ছোঁয়াতে পারেননি কাভানি। দূরের পোস্টে পা ছোঁয়াতে পারেননি লুইস সুয়ারেজও।   

এদিকে ম্যাচের ৭৮তম মিনিটে জাদু দেখান মেসি। বল পায়ে ডি বক্সে ঢুকে পড়েন তিনি। কিন্তু ডি বক্সে খেলোয়াড়দের ভীড়ে শট নিতে পারেননি আর্জেন্টিনা অধিনায়ক। দুই মিনিট পর মাঝমাঠ থেকে বল নিয়ে দারুণ গতিতে এগিয়ে যান মেসি। ডি বক্সের বাইরে ফাউল করে তাকে থামান উরুগুয়ের ডিফেন্ডাররা।

শেষ দিকে প্রতি-আক্রমণ থেকে ভীতি ছড়ালেও জালের দেখা পায়নি আর্জেন্টিনা। অন্যদিকে আর্জেন্টিনার জালমুখ খুঁজে পায়নি উরুগুয়ে। 

এ জয়ের সুবাদে দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ‘বি' গ্রুপের টেবিলের শীর্ষে অবস্থান করছে আর্জেন্টিনা। সমান ম্যাচে সমান পয়েন্ট রয়েছে চিলিরও। 

কোপা আমেরিকায় নিজেদের তৃতীয় ম্যাচে আগামী ২২ জুন মঙ্গলবার সকাল ৬টায় প্যারাগুয়ে ও ২৯ জুন মঙ্গলবার একই সময়ে বলিভিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers