খেলা

বিপর্যয কাটিয়ে হেড-এর সেঞ্চুরিতে প্রথম দিন পার অস্ট্রেলিয়ার

স্পোর্টস রিপোর্টার জানুয়ারী ১৪, ২০২২, ১৯:৫৪:৫৫

  • সেঞ্চুরির পর ট্র্যাভিস হেড। ছবি-ক্রিকইনফো


অস্ট্রেলিয়া ১ম ইনিংস : ২৪১/৬ (৫৯.৩ ওভারে)
(১ম দিন শেষে)

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়ে কী হুংকারই না দিয়েছিল অস্ট্রেলিয়া। গোলাপী বলে হোবার্টে ডে-নাইট  টেস্টে  স্কোরশিটে ১২ উঠতে অস্ট্রেলিয়ার তিন টপ অর্ডারকে ফিরিয়ে দিয়ে স্বাগতিকদের চাপে ফেলে দিয়েছিলেন ইংলিশ পেসার রবিনসন-স্টুয়ার্ট ব্রড।

তবে এই চাপটা অব্যহত রাথতে পারেনি ইংল্যান্ড। দুর্যোগ কাটিয়ে ট্র্যাভিস হেড এর সেঞ্চুরিতে (১০১) প্রথম দিন শেষে অস্ট্রেলিয়ার স্কোর ২৪১/৬। বৈরী আবহাওয়ায় বাধাগ্রস্থ হয়েছে এই দিনটি। ৩০.৩ ওভার হয়নি খেলা।

হোবার্টের কন্ডিশনকে কাজে লাগিয়ে নতুন বলে ওলে রবিনসন(২/২৪),  স্টুয়ার্ট ব্রড (২/৪৮) অস্ট্রেলিয়াকে ভালই ঝাঁকুনি দিয়েছেন। দিনের ৬ষ্ঠ ওভারে রবিনসনের আউটসাইড অফ ডেলিভারিতে সেকেন্ড স্লিপে ক্যাচ দিয়েছেন ওয়ার্নার (২২ বলে ০)। অ্যাশেজে অস্ট্রেলিয়ার ওপেনারদের মধ্যে সবচেয়ে বেশি বল খেলে শূন্য রানে আউট হওয়ার লজ্জাজনক রেকর্ড এটি। এতদিন  রেকর্ডটি ছিল স্যামি জোন্সের। তিনি ১৮৮৮ সালের ফেব্রুয়ারিতে ২০ বলে করেছিলেন শূন্য রান। ১৩৪ বছরের সেই লজ্জার রেকর্ডটি ভেঙ্গেছেন অজি ওপেনার ওয়ার্নার।

৯ ওভারে ব্রড-এর একই ধরণের ডেলিভারিতে ফার্স্ট স্লিপে ক্যাচ দিয়েছেন সিডনী টেস্টে উভয় ইনিংসে সেঞ্চুরিয়ান ওসমান খাজা (২৬ বলে ৬)। ১০ম ওভারে রবিনসনের শর্ট বলে সেকেন্ড স্লিপে ক্যাচ দিয়েছেন স্মিথ (২ বলে ০)।
ব্রিসবেন টেস্টে (১৫২) অস্ট্রেলিয়ার জয়ের নায়ক ট্র্যাভিস হেড করোনা পজিটিভ হয়ে সিডনী টেস্ট থেকে ছিটকে পড়েছিলেন। ফিরেই করেছেন সেঞ্চুরি। স্কোরশিটে ১২ রান উঠতে ৩ ব্যাটারের ফিরে যাওয়ায় দুর্যোগ থেকে দলকে টেনে তুলতে ইতিবাচক ব্যাটিংকে নিয়েছিলেন বেছে।

৪র্থ উইকেট জুটিতে ৭১, ৫ম উইকেট জুটিতে ১২১ রানে নেতৃত্ব দেয়া ট্র্যাভিস হেড ৪র্থ টেস্ট সেঞ্চুরি উদযাপন করে ওকসের বলে মিড উইকেটে ক্যাচ দিয়ে থেমেছেন। ক্যামেরুন গ্রীন থেমেছেন ৭৪ রানে। লাবুশান করেছেন ৪৪। অ্যালেক্স ক্যারে ১০ ও স্টার্ক ০ রানে ব্যটিংয়ে আছেন।
 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ