খেলা

সেরা ক্রীড়া সংগঠকে পুরস্কৃত পাপন-শাহেদ রেজা

শামীম চৌধুরী, কক্সবাজার থেকে মে ১৩, ২০২২, ১৯:৫৯:৩৪

  • জেলাও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের সেরা সংগঠকের পুরস্কার স্বর্ণপদক হাতে বিসিবি সভাপতি ও বিওএ মহাসচিব। ছবি-শামীম চৌধুরী

ক্রীড়া ফেডারেশনসমূহে নির্বাচন এলে নিজেদের অধিকার আদায়ে জেলা ও ক্রীড়া সংস্থার কর্মকর্তারা জড়ো হন তারা। বাংলাদেশের সকল ক্রীড়া ফেডারেশনের কার্যনির্বাহী পরিষদে তারা সংখ্যাগরিষ্ট।

তবে বাংলাদেশের ক্রীড়াঙ্গনে ভবিষ্যতের দিক নির্দেশনা পেতে দারুণ উদ্যোগ নিয়েছে তারা। বাংলাদেশের তৃণমূল পর্যায়ের মেধাবী ক্রীড়াবিদ তৈরি এবং পরিচর্যা বছরের পর বছর ধরে যে সব সংগঠকরা করছেন, তাদের সংগঠন জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদ শুক্রবার কক্সবাজারে ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠান করেছে।

কক্সবাজারে হোটেল রয়েল টিউলিপ-এ শুক্রবার বিকেলে অনুষ্ঠিত সারাদেশের সংগঠকদের এই মিলনমেলায় জেলাও বিভাগীয় ক্রীড়া সংগঠকদেরদের অগ্রাধিকার ভিত্তিতে সম্ভাবনাময়ী খেলায় ক্রিকেট বোর্ড থেকে পৃষ্ঠপোষকতার প্রতিশ্রুতি দিয়েছেন অনুষ্ঠানের প্রধান অতিথি এবং বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমপি-' আপনারা চার-পাঁচটা খেলা চিহ্নিত করেন। পাঁচ বছর মেয়াদী পরিকল্পনা তৈরি করে বিসিবিতে পাঠান।শাহেদ ভাইকে (বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব) সঙ্গে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে যাব। আমার ধারণা আপনাদের সমস্যার সমাধান থাকার কথা নয়।'  
বাংলাদেশের খেলাধুলার প্রধান পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা কলে দেশের প্রতিটি খেলার সমৃদ্ধ ভবিষ্যতে প্রধানমন্ত্রীর দিক নির্দেশনার দিকে তাকিয়ে আছেন বিসিবি সভাপতি-'যেখানে মাননীয় প্রধানমন্ত্রী এতোটা  খেলাধুলার বান্ধব। এরকম একজন প্রধানমন্ত্রীকে পেয়ে যদি ওনাকে কাজে লাগাতে না পারি, তার চেয়ে দুঃখজনক আর কি হতে পারে। এই জায়গাটা কাজে লাগাতে হবে। ওনার সঙ্গে কথা বলে আপনাদের সমস্যা সমাধানের চেষ্টা করব।' প্রধানমন্ত্রীর সাথে জেলাও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের নেতৃবৃন্দের সাক্ষাতের ব্যবস্থা করে দেয়ারও প্রতিশ্রুতি দিয়েছেন বিসিবি সভাপতি।
জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার ক্রিকেট কার্যক্রম পরিচালনায় প্রতি বছর বিসিবি থেকে একটা অনুদান দেয়া হয়। তবে রুটিন এই অনুদানের বাইরেও শুক্রবার জেলাও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের ঈদ পূর্ণমিলনী সভায় বিসিবি থেকে আর একটি বিশেষ বোনাস দিয়েছেন সভাপতি নাজমুল হাসান পাপন এমপি-'আজ এতো সুন্দর একটা অনুষ্ঠানে আমাকে ডাকার জন্য আমি অত্যন্ত খুশি হয়েছি। শাহেদ ভাই-এর সাথে এর আগে কখনো এমন অনুষ্ঠানে যাইনি আমি। সেই খুশি থেকে স্পেশাল বোনাস হিসেবে ২ লাখ টাকা করে দেয়ার ঘোষণা দিলাম।'
এর বাইরেও জটিল কিডনী রোগে আক্রান্ত শেরপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজিমুল হকের চিকিৎসা ব্যয় নির্বাহে বিসিবি থেকে ৫ লাখ টাকা আর্থিক অনুদানের ঘোষণা দিয়েছেন। এই ক্রীড়া সংগঠকের চিকিৎসায় জেলাও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদও ২ লাখ টাকা আর্থিক অনুদানের ঘোষণা দিয়েছে।
জেলাও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদ ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠানে ২০১৫ থেকে ২০২২-এ ৮ বছরে বাংলাদেশের ক্রীড়াঙ্গনেএবং বিশেষ অবদান রাখায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন এবং বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজাকে বিশেষ পুরস্কারে ভুষিত করেছে। এই দুই সংগঠকের হাতে তুলে দিেয়েছে এক ভরি ওজনের একটি করে স্বর্ণপদক। এক বছর অন্তর অন্তর এই পুরস্কার দেয়া হবে বলে অঙ্গীকার করেছে জেলাও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদ।
চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীরের সঞ্চলনাও উপস্থাপনায় বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, জেলাও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের সভাপতি আ.জ.ম নাছির, সংগঠনের মহাসচিব আশিকুর রহমান মিকু, ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এম বি সাইফ মোল্লা, সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, খুলনা বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোস্তফা রশিদী দারা এবং ময়মনসিংহ বিভাগীয় ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক আবুল্লাহ আল ফুয়াদ রেদোয়ান ঈদ পূর্ণমিলনী সভায় বক্তব্য রাখেন। যে ১৭টি জেলা ক্রীড়া সংস্থা এখন পরিচালিত হচ্ছে এডহক কমিটি দিয়ে, তারা ছাড়া অন্য সবাই ছিলেন এই অনুষ্ঠানে আমন্ত্রিত। ভবিষ্যতে দেশের সকল জেলাও বিভাগীয় ক্রীড়া সংগঠকদের নিয়ে দুবাইয়ে পূর্ণমিলনী অনুষ্ঠানের পরিকল্পনার কথাও জানানো হয়েছে এই সভায়।

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ