খেলা

শেষ ম্যাচ ড্র করে সাবিনাদের সিরিজ জয়

ক্রীড়া ডেস্ক জুন ২৬, ২০২২, ২০:১০:০৪

  • ছবি: ইন্টারনেট

মালয়েশিয়ার বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে গোলশুন্য ড্র করেছে বাংলাদেশ নারী ফুটবল দল। এরআগে দুই দলের প্রথম ম্যাচ লাল-সবুজ প্রতিনিধিরা জিতেছিল ৬-০ গোলে। যে কারণে বাংলাদেশের মাটিতে নারীদের প্রথম আন্তর্জাতিক প্রীতি সিরিজ জয়ের বিশেষ রেকর্ড হলো। 

রোববার সিরিজের দ্বিতীয় ও শেষ প্রীতি ম্যাচে শুরু থেকেই মালয়েশিয়ার রক্ষণে ভীতি ছড়ায় বাংলাদেশ নারী ফুটবল দল। গোল করার একাধিক সুযোগও তৈরি করে তারা। কিন্তু প্রতিপক্ষের গোলরক্ষকের অসাধারণ দক্ষতার কারণে একবারও স্বাগতিকরা পারেনি জালমুখ খুলতে। যে কারণে গোলশুন্য ড্র নিয়েই সন্তুষ্ট থাকে দলটি। 
 
কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে রোববারের প্রীতি ম্যাচে ভাগ্য সঙ্গে অষ্টম মিনিটে এগিয়ে যেতে পারতো বাংলাদেশ। কিন্তু সে সময় আঁখির জোরাল শট গোলরক্ষক কর্নারের বিনিময়ে ফেরান। একাদশ মিনিটে মনিকা চাকমার নিচু ক্রসে ছোট বক্সের ভেতর থেকে মাসুরা পারভীনের শট ক্রসবারের উপর দিয়ে উড়ে যায়।
 
সপ্তদশ মিনিটে মনিকার কাটব্যাকে সাবিনার শট অনেকটা লাফিয়ে আঙুলের টোকায় ক্রসবারের উপর দিয়ে বের করে দেন মালয়েশিয়া গোলরক্ষক। 
 
 দ্বিতীয়ার্ধে সিরাত জাহান স্বপ্নার বদলি নামেন ঋতুপর্না চাকমা। ৬০তম মিনিটে কৃষ্ণার ক্রসে সানজিদা পা ছোঁয়াতে পারেননি। একটু পরই সানজিদাকে তুলে শামসুন্নাহার জুনিয়রকে নামান ছোটন।
 
৭১তম মিনিটে মনিকার কর্নারের পর বক্সের ভেতরে জটলার মধ্যে বল পেয়ে যান মারিয়া মান্দা। এই মিডফিল্ডারের শট বাইরে যাওয়ার আগে পা ছোঁয়ানোর চেষ্টা করেও পারেননি মাসুরা পারভীন।
 
৮৫তম মিনিটে কৃষ্ণার শট সরাসরি জমে যায় মালয়েশিয়া গোলরক্ষকের গ্লাভসে। ছয় মিনিট যোগ করা সময়ের শুরুতে মনিকার শট ক্রসবারের অনেক উপর দিয়ে যায়। এরপর আর তেমন সুযোগ পায়নি বাংলাদেশ। যে কারণে সিরিজের শেষ ম্যাচে গোলশুন্য ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় গোলাম রব্বানীর শিষ্যদের। 
 
নিউজজি/সিআর

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ