খেলা
  >
অন্যান্য

করোনায় হেরে গেলেন ক্রীড়া সাংবাদিক ধারাভাষ্যকর হান্নান খান

স্পোর্টস রিপোর্টার ২ নভেম্বর , ২০২০, ২২:২৮:০২

  • মরহুম হান্নান খান।ছবি-সংগৃহিত

সেই সত্তর দশক থেকে বাংলাদেশ বেতার ও টেলিভিশনের জনপ্রিয় ক্রীড়া ধারাভাষ্যকর ছিলেন হান্নান খান। করতেন ক্রীড়া সাংবাদিকতাও। কণ্ঠের মাধুর্যের সঙ্গে হান্নান খানের ব্যক্তিত্বও ছিল অসাধারন।

বেশ কিছু জাতীয় দৈনিকে ক্রীড়া সাংবাদিকতা করে জনপ্রিয় টিভি চ্যানেল একুশে টিভি, এটিএন বাংলায় করেছেন সাংবাদিকতা।এটিএন বাংলার যুগ্ন-বার্তা সম্পাদকের দায়িত্বও পালন করেছেন হান্নান খান। ছিলেন সুস্থ সবল। বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির বিশেষ সম্মাননাও পেয়েছেন।

তবে করোনা ভাইরাসের কাছে মেনেছেন হার এই সদালাপী সাংবাদিক ব্যক্তিত্ব। কোভিড-১৯ পজিটিভ ধরার পড়ার পর অবস্থা গুরুতর হলে তাকে ভর্তি করা হয় ঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে। সোমবার সন্ধা সাড়ে ৬টায় ইন্তেকাল করেন তিনি।ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।  মৃত্যুকালে তার বয়স হয়েছিল আনুমানিক ৭২ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মঙ্গলবার সকালে তার জানাজা ও দাফন সম্পন্ন হবে।রাজশাহীতে জন্ম ও বেড়ে উঠা হান্নান খান ছিলেন প্র‍য়াত খোদা বকশ মৃধার ঘনিষ্ঠ বন্ধু। একসাথে রাজশাহী জেলা ও বিশ্ববিদ্যালয় দলে ক্রিকেট খেলেছেন তারা।

করোনাভাইরাসে কেড়ে নেয়া দ্বিতীয় ক্রীড়া সাংবাদিক হান্নান খান। এর আগে গত মার্চে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন দৈনিক সময়ের আলো পত্রিকার জ্যেষ্ঠ সহ-সম্পাদক মাহমুদুল হাকিম অপু।

 আগামীকাল মঙ্গলবার ফজরের পরে তার নামাযে জানাজা শেষে মোহাম্মদপুর কবরস্থানে তাকে দাফন করা হবে। হান্নান খানের মৃত্যুতে গভীল শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছে এটিএন বাংলা পরিবার, বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট এসোসিয়েশন, বিভিন্ন ক্রীড়া ফেডারেশন,বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ), খোদা বকশ মৃধা ফাউন্ডেশন সহ বিভিন্ন ক্রীড়া ফেডারেশন।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers