খেলা
  >
অন্যান্য

দুমাস পেছাল টোকিও অলিম্পিক গেমস

ক্রীড়া ডেস্ক ২৮ জানুয়ারি , ২০২১, ১৬:৩২:০৭

  • ছবি: ইন্টারনেট

করোনার কারণে টোকিও অলিম্পিক গেমসের প্রথম ইভেন্ট দুই মাস পিছিয়ে দেওয়া হল। আগামী ৪ থেকে ৭ মার্চ আর্টিস্টিক সুইমিং ইভেন্ট হবে বলে ঠিক ছিল। কিন্তু, জাপানে করোনা পরিস্থিতি এখনো ঠিক হয়নি। তাই ঠিক হয়েছে, এই ইভেন্ট হবে মে মাসে।

করোনা রুখতে এখন জরুরি অবস্থা জারি আছে জাপানে। বিদেশ থেকে জাপানে ঢোকার ক্ষেত্রেও নিষেধাজ্ঞা রয়েছে। অন্তত ৭ ফেব্রুয়ারি পর্যন্ত এই কড়াকড়ি থাকবে। তাই আর্টিস্টিক সুইমিং ইভেন্ডের সঙ্গে জড়িত কর্মকর্তারা জানিয়েছেন, কোনো ঝুঁকি নেয়া হচ্ছে না। মে মাসে এই ইভেন্ট হবে। তাঁরা ক্রীড়াবিদদের জন্য সব চেয়ে অনুকূল পরিবেশ দিতে চান।

তবে আপাতত শুধু এই ইভেন্টই পিছনো হয়েছে। এপ্রিলে ডাইভিং ওয়ার্ল্ড কাপ এবং মে মাসে ম্যারাথন সুইমিং প্রতিযোগিতা আছে। সেগুলি পিছনো হয়নি।

জাপানে অলিম্পিক গেমস হবে কি না, তা নিয়ে এখনো সংশয় আছে। করোনার কারণে এক বছর পর অলিম্পিক গেমস হবে। কিন্তু সাম্প্রতিক সমীক্ষায় দেখা গেছে, জাপানের ৮০ শতাংশ মানুষ মনে করেন, অলিম্পিক গেমস হবে না বা হওয়া উচিত নয়। প্রধানমন্ত্রী অবশ্য চান, দেরিতে হলেও অলিম্পিক গেমস হোক। করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেই মে মাসে আবারো টোকিও অলিম্পিক হবে। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers