খেলা
  >
অন্যান্য

সর্বাধিক ৬টি স্বর্ন সোনিয়ার, পদকহীন রোমান সানা

স্পোর্টস রিপোর্টার ৬ এপ্রিল , ২০২১, ২১:৫৫:২৭

  • সাঁতারের একটি ইভেন্টের শ্রেষ্ঠত্ব। ছবি-সাঁতার ফেডারেশন

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে সর্বাধিক ৬টি স্বর্নপদক জিতেছেন নৌবাহিনীর নারী সাঁতারু সোনিয়া আক্তার।সেনাবাহিনীর জুয়েল জিতেছেন ৪টি স্বর্নপদক। এই দুই সাঁতারুর শ্রেষ্ঠত্বের মধ্য দিয়ে মঙ্গলবার সম্পন্ন হয়েছে সাঁতার ডিসিপ্লিন।

বাংলাদেশ নৌবাহিনী ৩৩ স্বর্ণ, ২৪ রৌপ্য এবং ১৪ ব্রোঞ্জ পেয়ে প্রথম, বাংলাদেশ সেনাবাহিনী ৯ স্বর্ণ, ১৭ রৌপ্য এবং ১৭ ব্রোঞ্জ পেয়ে দ্বিতীয় স্থানে এবং বিকেএসপি ১টি রৌপ্য ও ৪ ব্রোঞ্জ পদক পেয়ে তৃতীয় হয়েছে।

মঙ্গলবার ৪০০ মিটার ব্যক্তিগত মিডলেতে বাংলাদেশ সেনাবাহিনীর জুয়েল আহমেদ, বাংলাদেশ নৌবাহিনীর সোনিয়া আক্তার, ৫০ মিটার ব্রোস্ট স্ট্রোকে বাংলাদেশ নৌবাহিনীর আরিফুল ইসলাম, মাহফুজা খাতুন, ২০০ মিটার ব্যক্তিগত মিডলেতে নৌবাহিনীর কাজল মিয়া, সোনিয়া খাতুন, ১০০ মিটার ফ্রি-স্টাইলে নৌবাহিনীর আসিফ রেজা, সোনিয়া খাতুন, ৪*১০০ মিটার মিডলে রিলেতে বাংলাদেশ নৌবাহিনী স্বর্ন জিতেছে।  ওয়াটার পোলোর ফাইনালে বাংলাদেশ সেনাবাহিনী ৪-০ গোলে বাংলাদেশ নৌবাহিনীকে হারিয়ে জিতেছে স্বর্নপদক।

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে সবচেয়ে বেশি হতাশ করেছেন দেশসেরা তীরন্দাজ রোমান সানা। এসএ গেমসে তিনটি স্বর্নপদক জয়ী এই আরচ্যার বাংলাদেশ গেমসের এই আসর শেষ করেছেন পদকহীনভাবে ! হ্যাটট্রিক সোনা জয়ী নারী  আর্চার ইতি খাতুন ও পুরুষ আরচ্যার সোহেল রানাও পাননি স্বর্নপদকের দেখা।   আর্চারির রিকার্ভ পুরুষ এককে সেরা হয়েছেন রাম কৃষ্ণ সাহা। মঙ্গলবার ৬-৫ (১০-০৯) ব্যবধানে তামিমুলকে হারিয়ে স্বর্নপদক জিতেছেন তিনি।মেয়েদের রিকার্ভ এককে নাজমিন খাতুনকে ৬-০ সেট পয়েন্টে হারিয়ে স্বর্নপদক জিতেছেন নাসরিন আক্তার। কম্পাউন্ড পুরুষ এককে নেওয়াজ আহমেদ রাকিবকে ১৪৮-১৪১ স্কোরে হারিয়ে স্বর্ন জিতেছেন অসীম কুমার দাস। 

পুষ্পিতা জামানকে ১৪৭-১৪১ ব্যবধানে হারিয়ে মেয়েদের কম্পাউন্ড এককে সেরা হয়েছেন রোকসানা আক্তার। রিকার্ভ পুরুষ দলগত বিভাগে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) ৬-০ সেট পয়েন্টে বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাবকে হারিয়ে স্বর্নপদক জিতেছে। বিকেএসপিকে ৫-৩ ব্যবধানে হারিয়ে এ ইভেন্টে মেয়েদের বিভাগে সেরা হয়েছে পুলিশ আর্চারি ক্লাব। রিকার্ভ মিশ্র দ্বৈতে স্বর্ন জিতেছে  বিকেএসপি।

কম্পাউন্ড পুরুষ দলগত বিভাগের ফাইনালে ঢাকা আর্মি আর্চারি ক্লাব ২২৬-২২১ ব্যবধানে বাংলাদেশ আনসারকে হারিয়ে স্বর্ন জিতেছে। 

কম্পাউন্ড মিশ্র দলগত বিভাগে বিকেএসপিকে ১৪৮-১৪৫ স্কোরে হারিয়ে সেরা হয়েছে বাংলাদেশ আনসার। 

 বান্দরবানে শুরু হয়েছে এদিন  কারাতের। উদ্বোধনী দিনে কারাতে প্রথম গোল্ড জিতেছে বান্দরবান জেলার মেয়ে নুমে মারমা। নারীদের দলগত কাতায় বাংলাদেশ সেনাবাহিনী সেরা হয়েছে। পুরুষ দলগত কাতায় দুই ভাই হোসেন খান সান, হাসান খান মুন ও সৈয়দ নুরুজ্জামান আনসারকে সোনা এনে দিয়েছেন।

ভারোত্তোলনে নারীদের ৫৫ কেজি ওজন বিভাগে বাংলাদেশ আনসারের ফুলপতি চাকমা ক্লিন এন্ড জার্কে ৮৪ কেজি ও স্ন্যাচে ৬৭ কেজি মিলিয়ে ১৫১ কেজি তুলে স্বর্ন জিতেন। ৫৯ কেজিতে বাংলাদেশ আনসারের ফাইমা আক্তার ময়না স্ন্যাচ ও ক্লিন এন্ড জার্ক মিলিয়ে ১৪১ কেজি তুলে সেরা হয়েছেন।

ছেলেদের ৬৭ কেজি ওজন বিভাগে বাংলাদেশ আনসারের বাকি বিল্লাহ (মোট ২৫৪ কেজি), ছেলেদের ৭৩ কেজি ওজন বিভাগে সেনাবাহিনীর হামিদুল ইসলাম (মোট ২৫৮ কেজি) স্বর্নপদক জিতেছেন।টেবিল টেনিস ডিসিপ্লিনে সেরা হয়েছে বাংলাদেশ আনসার। পাঁচটি স্বর্ন ,দুটি রৌপ্য ও পাঁচটি ব্রোঞ্জসহ ১২টি পদক নিয়ে সেরা হয়েছে তারা। বাংলাদেশ পুলিশে দুটি স্বর্ন ও পাঁচটি ব্রোঞ্জ নিয়ে হয়েছে রানার্সআপ।

তায়কোয়ান্দো পুমসে (+৩২ বছর) সিনিয়র পুরুষ ইভেন্টে এককে ৮.১০ স্কোর করে প্রথম স্বর্ন জিতেছেন দিপু।  সিনিয়র পুরুষ দ্বৈতে ৭.৩০ স্কোর করে জলন্ত চাকমাকে সঙ্গে নিয়ে সেরা হয়েছেন এই তায়কোয়ানডো খেলোয়াড়।সিনিয়র নারী পুমস (১৭-২৪ বছর) ইভেন্টে ৭.৭০ স্কোর করে স্বর্ন জিতেছেন রুমা খাতুন। সিনিয়র নারী পুমস দ্বৈতে সেনাবাহিনীর সুমাইয়া ইসলাম অ্যানি ও আনিকা আক্তার (৭.৩০ স্কোর), পুমস সিনিয়র (১৭-২৪ বছর) দলীয় ইভেন্টে বাংলাদেশ আনসার ও ভিডিপি (৭.১০ স্কোর)  হয়েছে সেরা।

পুরুষ পুমস সিনিয়র (১৭-২৪ বছর) ইভেন্টে দুটি সোনা জিতেছেন বাংলাদেশ আনসার ও ভিডিপির নূরুদ্দীন হোসাইন। 

পুরুষ পুমসে সিনিয়র (১৭-২৪ বছর) দলীয় ইভেন্টে বাংলাদেশ আনসার ও ভিডিপি (৭.৩০ স্কোর), পুমসে (+২৯ বছর) সিনিয়র নারী ইভেন্ট এককে জান্নাতুল সুলতানা সালমা (৭.০০), নারী দ্বৈতে তোরাবী ও সুস্মিতা (৬.৯০), পুমসে (+২৯ বছর) নারী দলগত ইভেন্টে আনসার ও ভিডিপি (৭.০০), পুমসে (২৪-২৯ বছর) সিনিয়র নারী ইভেন্ট এককে নূর আক্তার (৭.২০), পুমসে (২৪-২৯ বছর) সিনিয়র নারী দ্বৈতে ৬.৯০ স্কোর করে বাংলাদেশ সেনাবাহিনীর নিগার সুলতানা ও মাজিয়া সুলতানা স্বর্ন জিতেছেন।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers