খেলা
  >
অন্যান্য

স্বর্ন জিতে তায়কোয়ানডোকে বিদায় বললেন মিজানুর

স্পোর্টস রিপোর্টার ৯ এপ্রিল , ২০২১, ২০:২৫:৪১

  • স্বর্নজয়ী তায়কোয়ানডো খেলোয়াড় মিজানুর রহমান।ছবি-সংগৃহিত

অপ্রত্যাশিতভাবে ২০০৬ সালে অনুষ্ঠিত কলোম্বো এসএ গেমসে তায়কোয়ানডোতে স্বর্নদপদ জিতেছিলেন মিজানুর রহমান। বাংলাদেশের তায়কোয়াডোর প্রথম সুপার স্টার ক্যারিয়ার চালিয়ে নিয়েছেন লম্বা সময়। বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে নিবেন ফেয়ারওয়েল।

তা আগেই মনস্থির করে রেখেছিলেন দেশসেরা এই তায়কোয়ানডো খেলোয়াড়। ৮৭ কেজি উর্ধ্ব ওজন শ্রেণিতে বিজিবির রফিক খানকে ২৩-৯ পয়েন্টে হারিয়ে স্বর্নপদক জিতে তায়কোয়ানডোর ব্যক্তিগত ফাইটিং ইভেন্টকে মিজানুর জানিয়েছেন গুডবাই।

৩৯ বছর বয়সী এই অ্যাথলেট আগামীতে চালিয়ে যেতে চান শুধু কৌশলের প্রদর্শনী পুমসে ইভেন্ট-'এটাই ফাইটিং ইভেন্টে আমার শেষ। ভবিষ্যতে আমি শুধু পুমসে ইভেন্টে খেলব। এই বয়সে বডি কন্টাক্ট গেম চালিয়ে যাওয়া সম্ভব না। বিদায় বলে দেওয়ার এই সবচেয়ে ভালো সময়। তাই বিদায় বলে দিলাম।'

এই দিন তায়কোয়ানডোতে সিনিয়র নারী অনূর্ধ্ব-৬২ কেজি ওজন শ্রেণীতে আনসার ও ভিডিপির সালমা খাতুন ১৯-০৬ স্কোরে বাংলাদেশ সেনাবাহিনীর সাথী খাতুনকে হারিয়ে স্বর্নপদক জিতেছেন। নারী অনূর্ধ্ব-৬৭ কেজি ওজন শ্রেণীতে সেনাবাহিনীর সুমাইয়া ইসলাম অ্যানিকে ২৩-১১ স্কোরে হারিয়ে সেরা হয়েছেন আনসার ও ভিডিপির শ্রাবনী বিশ্বাস। নারী অনূর্ধ্ব-৭৩ কেজি ওজন শ্রেণীতে আনসারের শাহানারা খাতুন ১৩-০৫ স্কোরে বাংলাদেশ সেনাবাহিনীর শ্যামলী খাতুনকে হারিয়ে স্বর্ন জিতেছেন।

পুরুষ অনূর্ধ্ব-৬৮ কেজি ওজন শ্রেণীতে আনসারের রাকিবুল ইসলাম ২৩-১৯ স্কোরে বিজিবি’র সাইফুর রহমানকে হারিয়ে সোনা জিতেছেন। অনূর্ধ্ব-৮০ কেজিতে বিজিবির মোহাম্মদ এনায়েতুল্লাহ ১৯-১২ স্কোরে আনসারের উজ্জল কুমার দেবকে হারিয়ে জিতেছেন স্বর্নপদক। 

কাবাডির দুই বিভাগের স্বর্ণের লড়াই উঠেছিল জমে। মেয়েদের ফাইনালে ১৫-১৪ পয়েন্টে পুলিশকে হারিয়ে আনসারের মেয়েরা জিতেছে স্বর্নপদক। পুরুষদের ফাইনালে জমজমাট লড়াইয়ের পর বর্ডার গার্ড বাংলাদেশ ২৪-২২ পয়েন্টে হারিয়ে জিতেছে স্বর্নপদক। 

 ভারোত্তলনে তীব্র লড়াই হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ আনসারের মধ্যে। সে লড়াইয়ে হারেনি কোনো দল। ২০  স্বর্ণ সমান ভাগ করে নিয়েছে তারা।শুক্রবার ময়মনসিংহ জেলা জিমন্যাশিয়ামে প্রতিযোগিতার শেষদিনে শুক্রবার নারী বিভাগে চার ও পুরুষ বিভাগে পাঁচটি রেকর্ড হয়েছে।নারীদের ৮৭ কেজি ওজন বিভাগে স্ন্যাচ, ক্লিন অ্যান্ড জার্ক ও মোট ওজনে রেকর্ড গড়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর তানিয়া খাতুন।

নারীদের উর্ধ্ব-৮৭ কেজি ওজন বিভাগে স্ন্যাচে রেকর্ড গড়েছেন বাংলাদেশ আনসারের সোয়াইবা রোকাইয়া।পুরুষদের +১০৯ কেজি ওজন বিভাগে স্ন্যাচ, ক্লিন অ্যান্ড জার্ক ও মোট ওজনে রেকর্ড গড়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর ফরহাদ আলী। ১০৯ কেজি ওজন বিভাগের ক্লিন এন্ড জার্ক ও মোট ওজনে রেকর্ড গড়েছেন সেনাবাহিনীর আব্দুল্লাহ আল মোমিন।৮৭ কেজি ওজন শ্রেণির তিন ক্যাটাগরিতে রেকর্ড গড়ে স্বর্ণ জিতেছেন তানিয়া খাতুন। রুপা জিতেছেন বাংলাদেশ জেলের সাকেরা খাতুন এবং ব্রোঞ্জ পেয়েছেন বাংলাদেশ আনসারের মিঞ্জু আক্তারের।

নারীদের +৮৭ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ জিতেছেন সেনাবাহিনীর নাজনীন আক্তার মুন্নি, বাংলাদেশ আনসারের সোয়াইবা রহমান রাফা রৌপ্য এবং ব্রোঞ্জ বাংলাদেশ জেলের মার্জিয়া আক্তার।পুরুষদের +১০৯ কেজি ওজন বিভাগে বাংলাদেশ সেনাবাহিনীর ফরহাদ আলী স্বর্ণ, বাংলাদেশ আনসারের তায়েফুর রহমান রৌপ্য এবং একই দলের সুদীপ্ত দাস ব্রোঞ্জ জিতেছেন।

১০৯ কেজি ওজন শ্রেণিতে বাংলাদেশ সেনাবাহিনীর আব্দুল্লাহ আল মোমিন স্বর্ণ, বাংলাদেশ আনসারের এমরান হোসেন রৌপ্য এবং বর্ডার গার্ড বাংলাদেশের মোজাহিদ ফকির ব্রোঞ্জ জিতেছেন।

ক্রিকেটের স্বর্ণের লড়াই হবে শনিবার। শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে স্বর্ণ পদক জয়ের লড়াইয়ে মুখোমুখি হবে বরেন্দ্র নর্থ জোন ও জাহাঙ্গীরাবাদ সেন্ট্রাল জোন। 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers