প্রযুক্তি

ইউটিউব থেকে আয়ের নতুন ফিচার ‘সুপার থ্যাংকস’

নিউজজি ডেস্ক ২২ জুলাই , ২০২১, ২০:২১:৫৪

  • ছবি: সংগৃহীত

ঢাকা: ‘সুপার থ্যাংকস’ নামে আরো একটি নতুন ফিচার এনেছে ইউটিউব। যা দিয়ে ক্রিয়েটররা অর্থ উপার্জন করতে পারবে। এই ফিচারের সাহায্যে ক্রিয়েটররা ভক্তদের কাছ থেকে আর্থ আয় করতে পারবেন।

কেননা ‘সুপার থ্যাংকস’ ফিচারের আওতায় দর্শকরা তাদের পছন্দের ক্রিয়েটরদের অর্থের বিনিময়ে সাপোর্ট করতে পারবে। অনেকটা সুপার চ্যাটের মতোই এ ফিচার।

সুপার চ্যাটে যেমন লাইভ স্ট্রিমিংয়ে অর্থের বিনিমেয় দর্শকরা নিজের কমেন্ট ক্রিয়েটরের কাছে পৌঁছাতে পারেন, তেমনি ‘সুপার থ্যাংকস’-এর সাহায্যে এবার ভিডিওতে দর্শকরা নিজের কমেন্ট অর্থের বিনিময়ে ক্রিয়েটরের কাছে পৌঁছাতে পারবেন।

ইউটিউবে অসংখ্য দর্শক কমেন্ট করে থাকেন। স্বাভাবিকভাবেই এতো কমেন্ট ক্রিয়েটরের দেখা সম্ভব হয় না। কিন্তু ‘সুপার থ্যাংকস’ এর মাধ্যমে অর্থের বিনিময়ে কমেন্ট করলে ইউটিউব সেটাকে কালারফুল কমেন্টের মাধ্যমে প্রদর্শিত করবে। যা সহজেই ক্রিয়েটরের নজরে পড়বে। এমনকি এই সুপার থ্যাংকসে কনটেন্ট ক্রিয়েটর সেই দর্শককে নিজের প্রতিক্রিয়া জানাতে পারবে।

ইউটিউবের নতুন সুপার থ্যাংকস ফিচারে দর্শকরা নূন্যতম ২ ডলার থেকে ৫০ ডলার পর্যন্ত সাপোর্ট করতে পারবে। ডোনেশনের ৩০ শতাংশ ইউটিউব কেটে নেবে, বাকিটা ক্রিয়েটর পাবে। বিশ্বের ৬৮টি দেশে নতুন এই ফিচার পাওয়া যাবে বলে জানিয়েছে ইউটিউব কর্তৃপক্ষ।

নিউজজি/ এস দত্ত

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers