প্রযুক্তি

হোয়াটসঅ্যাপে আসছে ড্রয়িং ফিচার

নিউজজি ডেস্ক ২২ জানুয়ারি , ২০২২, ০০:৩১:১৯

  • হোয়াটসঅ্যাপে আসছে ড্রয়িং ফিচার

ঢাকা : অ্যান্ড্রোয়েড ও ডেস্কটপ গ্রাহকদের জন্য নতুন টুল নিয়ে হাজির হলো হোয়াটসঅ্যাপ। এখন থেকে অ্যান্ড্রোয়েড গ্রাহকরা এই মেসেজিং অ্যাপে নতুন ড্রয়িং টুল ব্যবহার করতে পারবেন। ভবিষ্যতে এ টুলের সঙ্গে যুক্ত হবে পেনসিল টুলও। 

অন্যদিকে হোয়াটসঅ্যাপ ডেস্কটপ গ্রাহকরা নতুন চ্যাট বাবল কালার পেয়েছেন। ডেস্কটপ ভার্সনে আসছে নতুন ডার্ক ব্লু কালার। শুধু ডার্ক মোড ব্যবহারের সময়েই এই রঙ ব্যবহার করা যাবে। এ ছাড়া মেসেজ রিঅ্যাকশন নতুন ফিচার নিয়ে আসছে জনপ্রিয় মেসেজিং অ্যাপটি।

WABetaInfo ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে অ্যান্ড্রোয়েড গ্রাহকদের জন্য নতুন ড্রইং টুল নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। এ ছাড়া শিগগিরই আসছে একটি পেনসিল টুলও। এই মুহূর্তে একটি মাত্র পেনসিল টুল ব্যবহার করে হোয়াটসঅ্যাপ এ ড্রইং করা যায়। এবার দুটি পেনসিল টুল পৌঁছে যাবে এই মেসেজিং অ্যাপে। এর মধ্যে একটির থিকনেস মোটা অন্যটি পাতলা।

এ ছাড়া ছবি ব্লার করার জন্য নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। অদূর ভবিষ্যতে এই ফিচার পৌঁছে যাবে অ্যান্ড্রোয়েড গ্রাহকদের ফোনে। ইতোমধ্যেই অ্যান্ড্রোয়েড ডিভাইসে লেটেস্ট হোয়াটসঅ্যাপ বিটা ভার্সনে এই ফিচারগুলি পৌঁছেছে। তবে শুরুতে এই ফিচার ডিসেবেল থাকবে। পৃথকভাবে এই ফিচার এনেবেল করতে হবে বিটা টেস্টারদের। 

এ ছাড়া রিপোর্টে জানানো হয়েছে, পরে উল্লেখ করা ফিচার এখনো ডেভেলপমেন্টের পর্যায়ে থাকার কারণে বিটা টেস্টারদের কাছে তা পৌঁছাতে এখনো কয়েক দিন সময় লেগে যেতে পারে।

অন্য এক রিপোর্টে জানানো হয়েছে, ডেস্কটপ ভার্সনের গ্রাহকদের জন্যেও নতুন কালার স্কিম নিয়ে আসছে মার্কিন মেসেজিং কোম্পানিটি। Windows ও mac অপারেটিং সিস্টেমের বিটা টেস্টাররা লেটেস্ট ভার্সনে আপডেট করার পরে এই ফিচার ব্যবহার করতে পারবেন। শুধু ডার্ক মোডেই কাজ করবে নতুন এই কালার স্কিম। তবে শুধু চ্যাট বাবল নয়, অ্যাপের অন্যান্য ক্ষেত্রেও নতুন কালার স্কিমের ফলে নতুন রঙ দেখা যাবে।

তথ্যসূত্র : এই সময়

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ