বিদেশ

ট্রাম্পের ঘনিষ্ঠ বন্ধু ক্যাসিনো সম্রাটের মৃত্যু

নিউজজি ডেস্ক ১৩ জানুয়ারি , ২০২১, ১৯:২৮:৪৮

  • ছবি : ইন্টারনেট থেকে

ঢাকা: যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় ক্যাসিনো লাস ভেগাস স্যান্ডস কোম্পানির মালিক শেলডন অ্যাডেলসন মারা গেছেন। যাকে জুয়ার সম্রাট হিসেবেই চিনে অনেকে। এ কালের বেটিং গ্যাম্বলার টাইকুন মার্কিন সওদাগর। লাস ভেগাস, ম্যাকাও আর সিঙ্গাপুরে তার জমজমাট জুয়ার ব্যবসা। অর্থের জোগান দিয়েছেন মার্কিন ডোনাল্ড ট্রাম্প এবং ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর মতো বিশ্ব নেতাদের। ৮৭ বছর বয়সে তার মৃত্যু হয়েছে বলে আজ মঙ্গলবার এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।

তার মালিকানাধীন লাস ভেগাস স্যান্ডস কোম্পানি তার মৃত্যুর খবর নিশ্চিত করে এক বিবৃতিতে বলেছে, শারীরিক অসুস্থতার কারণে মৃত্যু হয়েছে শেলডন অ্যাডেলসনের।

অ্যাডেলসনের মৃত্যুতে শোক জানিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট জজ ডব্লিউ বুশ। তিনি বলেন, একজন বন্ধুর মৃত্যুতে তিনি শোকাহত। এছাড়া শোক জানিয়ে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, শেলডন অ্যাডেলসনের মৃত্যুতে আমাদের হৃদয় ভেঙে গেছে। তিনি আমাদের অসাধারণ এক বন্ধু ছিলেন।

শেলডন অ্যাডেলসনের মালিকানাধীন লাস ভেগাস স্যান্ডসই যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় ক্যাসিনো। ফোর্বসে প্রকাশিত তথ্যানুযায়ী, তার সম্পদের পরিমাণ প্রায় ৩ লাখ ৩৩ হাজার কোটি টাকা। তিনি ডোনাল্ড ট্রাম্পের অভিষেক অনুষ্ঠানের জন্য ৪১ কোটি ৫০ লাখ টাকার অনুদান দিয়েছিলেন। সূত্র : বিবিসি

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers