বিদেশ

সর্বনিম্ন জনপ্রিয়তা নিয়ে হোয়াইট হাউজ ছেড়ে যাচ্ছেন মেলানিয়া

আন্তর্জাতিক ডেস্ক ১৮ জানুয়ারি , ২০২১, ২০:৪৯:২৭

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএনের এক জরিপ অনুযায়ী ফার্স্ট লেডি হিসেবে নিজের মেয়াদকালে সর্বনিম্ন জনপ্রিয়তা নিয়ে হোয়াইট হাউজ ছেড়ে যাচ্ছেন মেলানিয়া ট্রাম্প। জরিপ অনুযায়ী ৪৭ শতাংশ মার্কিন নাগরিক মেলানিয়াকে পছন্দ করছেন না।

২০১৬ সালে তিনি ফার্স্ট লেডি হওয়ার পর এই সংখ্যা সর্বোচ্চ। আর বর্তমানে তাকে পছন্দ করছেন ৪২ শতাংশ মার্কিন নাগরিক। আর বাকি জরিপে অংশ নেয়া বাকি ১২ শতাংশ মানুষ বলেছেন ফার্স্ট লেডিকে নিয়ে নিজেদের মনোভাবের বিষয়ে তারা নিশ্চিত নন।

মেলানিয়া ট্রাম্পের জনপ্রিয়তা সবচেয়ে বেশি ছিল ২০১৮ সালের মে মাসে। ওই সময়ে সিএনএনের জরিপে তাকে পছন্দ করতো ৫৭ শতাংশ মার্কিন নাগরিক। প্রয়াত ফার্স্ট লেডি বারবারা বুশের শেষকৃত্যে ডোনাল্ড ট্রাম্পকে ছাড়াই যোগ দেয়া এবং প্রথমবারের মতো রাষ্ট্রীয় নৈশভোজ আয়োজনের পর পরিচালিত হওয়া জরিপে জনপ্রিয়তার সর্বোচ্চ পর্যায়ে উঠে যান মেলানিয়া।

তবে একই বছরের ডিসেম্বরে তার জনপ্রিয়তায় ধস নামে। একা একা আফ্রিকা সফর করে আসার পর জনমত জরিপে তাকে পছন্দ করা মানুষের হার পড়ে যায়। ওই সময়ে তাকে পছন্দ করতো ৪৩ শতাংশ মার্কিনি। আর অপছন্দ করতো ৩৬ শতাংশ।

নিজের জনপ্রিয়তা কমলেও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চেয়ে এখনও এগিয়ে আছেন মেলানিয়া ট্রাম্প। প্রেসিডেন্টকে বর্তমানে পছন্দ করা মানুষের পরিমাণ ৩৩ শতাংশ। আর রিপাবলিকানদের মধ্যে প্রেসিডেন্ট (৭৯ শতাংশ) কিংবা ভাইস প্রেসিডেন্ট (৭২ শতাংশ)-এর চেয়েও এগিয়ে আছেন মেলানিয়া। তাকে পছন্দ করেন ৮৪ শতাংশ রিপাবলিকান।

নিউজজি/আইএইচ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers