বিদেশ

চীনে বিস্ফোরিত স্বর্ণখনির ১১ শ্রমিককে জীবিত উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক ২৪ জানুয়ারি , ২০২১, ১৫:৫৯:৫৫

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: চীনে শানদং প্রদেশে স্বর্ণখনিতে বিস্ফোরণের পর আটকে ২২ শ্রমিকের মধ্যে ১১ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। রোববার (২৪ জানুয়ারি) সকালে রুদ্ধশ্বাস অভিযানে খনি থেকে বের করে আনা হয় তাদেরকে। খবর সিনহুয়া ও সিএনএনের প্রতিবেদনের মাধ্যেমে এ তথ্য নিশ্চিত করা হয়।

গত ১০ জানুয়ারিতে ওই স্বর্ণখনিতে বিস্ফোরণের ঘটনা ঘটে। এরপর ১৪ দিন যাবত শ্রমিকরা সেখানে আটকা পড়ে ছিলেন। উদ্ধারের পর পরই শারীরিক অবস্থা খুবই দুর্বল হওয়ায় হাসপাতালে নিয়ে যাওয়া হয় ওই শ্রমিকদেরকে। বাকিদের উদ্ধারেও চলছে সর্বাত্মক চেষ্টা। খনির দেয়ালে ছিদ্র করে পাইপ ঢুকিয়ে তৈরি করা হয়েছে বের করার রাস্তা। উদ্ধারকর্মীরা স্থানীয় সময় সকাল সাড়ে ১১টায় প্রথমে এক শ্রমিককে উদ্ধার করেন। পরে বাকি ১০ জনকে একে একে বের করে আনা হয়।

খনির অভ্যন্তরে বিস্ফোরণের পর ভিতরে আটকে পড়ে ২২ শ্রমিক। এক সপ্তাহ পর ১২ জনের সঙ্গে যোগাযোগে সক্ষম হয় উদ্ধারকারীরা। এদের মধ্যে মারা গেছেন একজন। বাকি ১০ জনের বিষয়ে এখনও কোনো খবর মিলেনি। এছাড়া জীবিতদের খাবার, পানি ও ওষুধ সরবরাহ করা হচ্ছে পাইপের মাধ্যমে।

ছয় শতাধিক উদ্ধারকর্তা রোববার খনিটির আরেক প্রান্তে আটকে থাকা ১০ জনের কাছে পৌঁছানোর চেষ্টা করেন। তাদের সবার স্বাস্থ্য ভাল আছে এবং উদ্ধারকর্মীদের পাঠানো খাবারও তারা গ্রহণ করছে।

নিউজজি/আইএইচ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers