বিদেশ

পদত্যাগ করলেন কানাডার গভর্নর জুলি পায়েট

নিউজজি ডেস্ক ২৬ জানুয়ারি , ২০২১, ১৬:৪২:০০

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: কানাডার গভর্নর জেনারেল জুলি পায়েট পদত্যাগ করেছেন। জুলির পদত্যাগপত্র গ্রহণের বিষয়টি নিশ্চিত করেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।  

কয়েক মাস ধরে কর্মচারীরা তার বিরুদ্ধে কর্মক্ষেত্রে হয়রানির অভিযোগ করে আসছিলেন। এর জেরেই তাকে পদত্যাগ করতে হল। এদিকে, গত বুধবার জুলি পায়েটের সঙ্গে দেখা করে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো তাকে পদত্যাগ করতে বলেন।

জুলি পায়েটের বিরুদ্ধে কর্মক্ষেত্রে হয়রানির অভিযোগ নিয়ে একটি নিরপেক্ষ পর্যালোচনা সম্পন্ন হয়। সেক্ষেত্রে পর্যালোচনার বিবরণগুলো নেতিবাচক হওয়ায় জুলি তার পদ ছাড়েন।

জুলির পদত্যাগের বিষয়য়ে এক বিবৃতিতে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো জানান, কানাডার চিফ জাস্টিস রিচার্ড ওয়াগনার অন্তর্র্বতীকালীন কানাডার গভর্নর জেনারেলের দায়িত্ব পালন করবেন। কানাডা সরকারের প্রতিটি কর্মচারীর নিরাপদ ও স্বাস্থ্যকর পরিবেশে কাজ করার অধিকার রয়েছে এবং আমরা এটিকে সর্বদা খুব গুরুত্ব সহকারে দেখব। কানাডার গভর্নর জেনারেল জুলি পায়েটের পদত্যাগের বিষয়টি কানাডার হেড অব স্টেট ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথকে জানানো হয়।

ট্রুডো জানান, নতুন গভর্নর জেনারেলের জন্য সুপারিশগুলো যথাযথভাবে কানাডার হেড অব স্টেট রানির কাছে প্রেরণ করা হবে।

উল্লেখ্য, গভর্নর জেনারেল কানাডার হেড অব স্টেট ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথের প্রতিনিধি হিসেবে কানাডায় নিয়মতান্ত্রিক হেড অব স্টেটের দায়িত্ব পালন করেন মাত্র।

নিউজজি/আইএইচ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers