বিদেশ

সুইডেনে ছুরি হামলায় ৮ জন আহত

নিউজজি ডেস্ক ৪ মার্চ , ২০২১, ১৭:৫৬:১৮

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: সুইডেনে এক ব্যক্তি ছুরি নিয়ে হামলা চালানোর ঘটনায় আটজন আহত হয়েছে। এর মধ্যে পাঁচজন গুরুতর আহত হন। বুধবার দেশটির ভেটলান্ডায় ওই হামলার ঘটনা ঘটেছে। পুলিশ এই ঘটনাকে সম্ভাব্য সন্ত্রাসী হামলা বলে উল্লেখ করেছে।

পুলিশের গুলিতে আহত হওয়ার পর হামলাকারীকে হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে বুধবার সন্ধ্যায় তাকে পুলিশ হেফাজতে নেয়া হয়। তার পায়ে গুলি চালানো হয়েছিল।

এএফপিকে এক পুলিশ কর্মকর্তা জানান, হামলাকারী ব্যক্তির বয়স ২০ বছর। তিনি একটি ধারালো অস্ত্র নিয়ে হামলা চালান। স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়, ওই ব্যক্তি ছুরি নিয়ে লোকজনের ওপর হামলা চালান। প্রাথমিকভাবে পুলিশ এই ঘটনাকে হত্যা চেষ্টা হিসেবে ধরে নিলেও পরবর্তীতে সন্দেহজনক সন্ত্রাসী হামলা হিসেবে অন্তর্ভুক্ত করে। তবে এ বিষয়ে বিস্তারিত কোনো তথ্য জানানো হয়নি।

হামলায় আহতদের জনকোপিং হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, তিনজন মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। এছাড়া, আরো দুজনের অবস্থাও গুরুতর। বাকি তিনজনের অবস্থা গুরুতর নয় বলে জানানো হয়।

এক সংবাদ সম্মেলনে আঞ্চলিক পুলিশ প্রধান মেলেনা গ্রান জানান, এই ঘটনার তদন্ত চলছে। সুইডেনের গোয়েন্দা বিভাগ স্যাপোর সঙ্গে কাজ করছে পুলিশ।

এই ঘটনার তীব্র নিন্দা জানান সুইডেনের প্রধানমন্ত্রী স্টিফেন লোফভেন। এক বিবৃতিতে এই হামলাকে ভয়াবহ সহিংসতা বলে উল্লেখ করেন তিনি। সূত্র: এএফপি

নিউজজি/আইএইচ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers