বিদেশ

চীনে লেই ফাং ইন্টারন্যাশনাল ভলান্টিয়ার টিমের যাত্রা শুরু

চীন প্রতিনিধি ৬ মার্চ , ২০২১, ১৭:৩২:৪৫

  • ছবি : নিউজজি

চীন: একদল উদ্যমী ও উৎসাহী তরুণদের সমন্বয়ে যাত্রা শুরু করলো সেচ্ছাসেবী সংগঠন লেই ফাং ইন্টারন্যাশনাল ভলান্টিয়ার টিম। চীনের চিয়াংশি প্রদেশের নানছাং শহরে অবস্থিত চিয়াংশি ইউনিভার্সিটি অব ফিন্যান্স অ্যান্ড ইকোনমিক্স বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত আন্তর্জাতিক এবং চাইনিজ শিক্ষার্থীদের নিয়ে এ সংগঠন গঠিত হয়।

শুক্রবার (৫ মার্চ) বিকেলে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের সাথে কেক কেটে লেই ফাং ডে উদযাপনের মধ্য দিয়ে সংগঠনটির আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। সংগঠনটি চাইনিজ কমিউনিটিতে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুসহ এতিম এবং বয়স্ক ব্যক্তিদের নিয়ে কাজ করবে।

বিশ্ববিদ্যালয়ের ওভারসীজ এডুকেশন স্কুলের সার্বিক সহযোগিতায় স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা লেই ফাং ডে উদযাপনের জন্য নানা কর্মসূচী পালন করে। তারা নানছাং শিহু ডিস্ট্রিক্ট মডার্ন হ্যান্ডিক্যাপেড এডুকেশন অ্যান্ড রিহ্যাবিলিটেশন সেন্টারের বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মাঝে খাবার এবং উপহার সামগ্রী বিতরন করেন। পাশাপাশি স্বেচ্ছাসেবীরা নাচ, গান এবং নানা ধরনের গেম খেলার মাধ্যমে শিশুদের সাথে আনন্দ ভাগাভাগি করে নেয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও টিম লিডার মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম জানান, লেই ফাং পিপলস লিবারেশন আর্মির একজন সৈনিক ছিলেন। তিনি চীনসহ সকল দেশের স্বেচ্ছাসেবীদের আইকন। যখন আমরা লি ফ্যাং নিয়ে চিন্তা করি তখন আমরা নিঃস্বার্থতা, বিনয় এবং উৎসর্গতা সম্পর্কে চিন্তা করি।

সংগঠনের প্রতিষ্ঠাতা বলেন, আমাদের স্লোগান হল ফর এ স্মাইল। মানুষ হিসেবে প্রত্যেকের সমাজের প্রতি দায়িত্ব আছে। আমরা সবাই পৃথিবী নামক একটা পরিবারের সদস্য। আমরা বিশেষ চাহিদা সম্পন্ন শিশুসহ এতিম এবং বয়স্ক ব্যক্তিদের মাঝে হাসি ফুটাতে চাই।

লেই ফাং ডে উপলক্ষে লেই ফাং এর জীবনীর উপর এক বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়। লেই ফাং এর জীবনীর উপর আলোচনা করেন বিশ্ববিদ্যালয়ের ওভারসীজ এডুকেশন স্কুলের প্রোগ্রাম কো অর্ডিনেটর মিস ফান ইং, নানছাং শিহু ডিস্ট্রিক্ট মডার্ন হ্যান্ডিক্যাপেড এডুকেশন অ্যান্ড রিহ্যাবিলিটেশন সেন্টারের ব্রাঞ্চ পরিচালক মিস ঝু লেই, চাইনিজ ভলান্টিয়ার টিমের লিডার ওয়াং শিআও, আন্তর্জাতিক শিক্ষার্থী কারমেন এবং মিগুয়েল। আলোচনা সভায় বাংলাদেশি শিক্ষার্থী, আন্তর্জাতিক এবং চাইনিজ শিক্ষার্থী ছাড়াও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের পিতামাতারা উপস্থিত ছিলেন।

নিউজজি/আইএইচ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers