বিদেশ

বিধানসভা নির্বাচনে মমতার দলে মুসলিম প্রার্থী ৪২

নিউজজি ডেস্ক ৬ মার্চ , ২০২১, ১৯:০৯:১৬

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: ভারতের পশ্চিমবঙ্গে আসন্ন বিধানসভা নির্বাচন উপলক্ষে দলীয় প্রার্থী তালিকা প্রকাশ করেছেন তৃণমূল সভানেত্রী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার কলকাতায় দলীয় কার্যালয়ে প্রার্থীদের নাম ঘোষণা করেন তিনি। রাজ্যে মোট ২৯৪ আসনের মধ্যে ২৯১ আসনে তৃণমূল প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। এদের মধ্যে ৪২ জন মুসলিমকে প্রার্থী করা হয়।

২৯৪ আসনের মধ্যে ৩টি আসন ছাড়া হয়েছে জোটসঙ্গী গোর্খা জনমুক্তি মোর্চার জন্য। মমতা বন্দ্যোপাধ্যায় এবার তার পুরোনো কেন্দ্র ভবানীপুরের পরিবর্তে নন্দীগ্রাম থেকে প্রার্থী হয়েছেন। ভাবনীপুর কেন্দ্রে প্রার্থী করা হয়েছে শোভন দেব চট্টোপাধ্যায়কে।

২৯১টি আসনের মধ্যে নারী প্রার্থী রয়েছেন ৫০ জন। মুসলিম প্রার্থীর সংখ্যা ৪২। তফশিলি জাতি ৭৯ এবং তফশিলি উপজাতি সম্প্রদায় থেকে প্রার্থী করা হয়েছে ১৭ জনকে।

প্রার্থী তালিকা প্রকাশের সময় মমতা বলেন, কাউকে কাউকে আমরা আসন দিতে পারিনি। কারণ, আসন দেয়ার ক্ষেত্রে অনেক কিছুই নির্ভর করে। আমার খুব পরিচিত, আমার সঙ্গে দীর্ঘদিন ধরে কাজ করা কিছু লোককেও বাদ দিতে হয়েছে। আমরা ঠিক করেছি, এবার আমরা বিধান পরিষদ তৈরি করব। যারা বাদ পড়বেন, তাদের বিধান পরিষদে নিয়ে আসব।

মমতা বিজেপিকে টার্গেট করে বলেন, আপনারা কেউ হিংস্র রাজনীতির কাছে মাথানত করবেন না। বাংলা বহিরাগত গুণ্ডাদের দিয়ে শাসন করতে দেবো না। বাংলা শাসন করবে বাংলার মানুষ। যারা বাংলায় বাস করেন বা নির্বাচনের প্রচারের জন্য আসছেন আমি তাদের বহিরাগত বলছি না। কিন্তু বিভিন্ন রাজ্য থেকে হাজার হাজার বহিরাগতকে ঢুকিয়ে দেয়া হয়েছে। তারা কোন কোন হোটেলে গিয়ে আছেন আমি তা জানি। তারা বরং নিজেরা গিয়ে নিজেদের রাজ্যকে সামাল দিক।

সিপিএম ও কংগ্রেস দল বিজেপির সঙ্গে বন্ধুত্ব করে এই নির্বাচনে লড়ছে বলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেন। সূত্র: পার্সটুডে

নিউজজি/আইএইচ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers