বিদেশ

‘গাড়িতে একা থাকলেও পরতে হবে মাস্ক’

নিউজজি ডেস্ক ৭ এপ্রিল , ২০২১, ২১:৫৬:৫১

  • ছবি : ইন্টারনেট থেকে

ঢাকা: গাড়িতে একা থাকলেও বাধ্যতামূলকভাবে মাস্ক পরতে হবে বলে জানিয়ে দিল দিল্লি হাইকোর্ট। বুধবার (০৭ এপ্রিল) গাড়িতে একা থাকলে মাস্ক পরা উচিত কিনা এবং না পরলে জরিমানা করা উচিত কিনা- এ নিয়ে একটি মামলার শুনানি হয়। ওই শুনানিতে অংশ নিয়ে বিচারপতি প্রতিভা এম সিংহ এমন নির্দেশনা দিলেন।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, বিচারপতি প্রতিভা এম সিংহ বলেন, ‘মহামারি বিপজ্জনক জায়গায় পৌঁছাচ্ছে। টিকা নিলেও প্রত্যেকের উচিত মাস্ক পরা। মাস্ক হল রক্ষাকবচ। গাড়িতে একা থাকলে মাস্ক পরতে এত আপত্তি কেন? নিজেদের রক্ষার জন্যই মাস্ক পরা প্রয়োজন।’ 

কেন গাড়িতে একা থাকলেও মাস্ক পরা জরুরি সে প্রসঙ্গে আদালত আরও জানান, যখন কোনও গাড়ি ট্র্যাফিক সিগন্যালে দাঁড়ায়, তখন চালক গাড়ির জানলার কাচ ওঠা-নামা করান। করোনাভাইরাস এত ছোঁয়াছে যে এই সময়েও ওই ব্যক্তি আক্রান্ত হতে পারেন।

ভারতের বেশ কয়েকটি রাজ্যে উদ্বেগজনক ভাবে সংক্রমণের হার বাড়ছে। যার মধ্যে দিল্লি অন্যতম। কিন্তু দেখা যাচ্ছে অনেকেই কোভিড বিধি ঠিক মতো পালন করছেন না। গাড়িতে একা থাকলে অনেকে মাস্ক পরছেন না। তাই মাস্ক না পরলে ৫০০ টাকা জরিমানা করার আবেদন জানিয়ে দিল্লি হাইকোর্টে একটি আবেদন দাখিল করেছিলন সৌরভ শর্মা নামে এক ব্যক্তি। সেই মামলার শুনানিতেই বুধবার আদালত জানিয়ে দিয়েছে গাড়িতে একা থাকলেও বাধ্যতামূলক ভাবে পরতে হবে মাস্ক।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers