বিদেশ

করোনায় আক্রান্তের সংখ্যা ১৪ কোটি ১৯ লাখের বেশি

নিউজজি ডেস্ক ১৯ এপ্রিল , ২০২১, ১২:৩১:৩৪

  • ছবি : ইন্টারনেট থেকে

ঢাকা: করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৯ হাজার ৪১৮ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে প্রাণহানি ৩০ লাখ ৩২ হাজার ছাড়ালো। নতুন আক্রান্ত হয়েছেন ৭ লাখ ০৯ হাজারের বেশি মানুষ। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ১৪ কোটি ১৯ লাখের বেশি।

করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ৫ লাখ ৮১ হাজার ৬১ জন। সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও ঐ দেশেই, ৩ কোটি ২৪ লাখ ৪ হাজার ৪৫৪ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন এক কোটি ৫০ লাখ ৫৭ হাজারেরও বেশি মানুষ। মারা গেছেন এক লাখ ৭৮ হাজার ৭৯৩ জন।

করোনা আক্রান্ত এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে আক্রান্তের সংখ্যা এক কোটি ৩৯ লাখেরও বেশি। এ পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৩ লাখ ৭৩ হাজার ৪৪২ জন।

সংক্রমণে চতুর্থ অবস্থানে রয়েছে ফ্রান্স। এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ৫২ লাখ ৮৯ হাজার ৫২৬ জন। আর মারা গেছে এক লাখেরও বেশি মানুষ।

আক্রান্তের দিক থেকে পঞ্চম অবস্থানে উঠে এসেছে রাশিয়া। দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ৪৭ লাখ ০২ হাজার ১০১ জন। আর মৃতের সংখ্যা এক লাখ ৫  হাজার।

এছাড়া যুক্তরাজ্যে মোট আক্রান্ত হয়েছে ৪৩ লাখ ৮৭ হাজার ৮২০ জন, তুরস্কে ৪২ লাখ ৬৮ হাজার ৪৪৭ জন, এবং ইতালিতে ৩৮ লাখ ৭০ হাজার ১৩১ জন। তবে বিশ্বে এপর্যন্ত করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ কোটি ০৫ লাখের বেশি মানুষ।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers