বিদেশ

যুক্তরাষ্ট্রের সাবেক ভাইস প্রেসিডেন্ট ওয়াল্টার মন্ডেল মারা গেছেন

নিউজজি ডেস্ক ২০ এপ্রিল , ২০২১, ১২:০৮:৩৩

  • ছবি : ইন্টারনেট থেকে

ঢাকা: যুক্তরাষ্ট্রের সাবেক ভাইস প্রেসিডেন্ট ওয়াল্টার এফ মন্ডেল মারা গেছেন। তার বয়স হয়েছিল ৯৩ বছর। তিনি দেশটির ৩৯তম প্রেসিডেন্ট জিমি কার্টারের অধীনে ১৯৭৭ থেকে ১৯৮১ সাল পর্যন্ত ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন।

পরিবারের পক্ষ থেকে এক বিবৃতিতে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তবে কোন কারণে মৃত্যু হয়েছে, সে বিষয়ে কোনো কিছু উল্লেখ করা হয়নি।

ওয়াল্টার মন্ডেল ২০ শতকের শেষভাগের একটি নেতৃস্থানীয় উদার গণতান্ত্রিক কণ্ঠস্বর ছিলেন। ১৯৯৩ সাল থেকে ১৯৯৬ সাল পর্যন্ত যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনের অধীনে জাপানে মার্কিন রাষ্ট্রদূত হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

মৃত্যুর পর ওয়াল্টার মন্ডেলের একটি বিবৃতি জনসাধারণের উদ্দেশে প্রকাশ করা হয়েছে। সেখানে তিনি বলেছেন, ‘আমার সময় এসে গেছে। আমি জোয়ান ও এলিয়ানরের সঙ্গে পুনর্মিলিত হতে আগ্রহী।’

ওয়াল্টার মন্ডেলের স্ত্রী জোয়ান ২০১৪ সালে মারা যান। আর তার মেয়ে এলিয়ানর মারা যান ২০১১ সালে; ৫১ বছর বয়সে। বিবৃতিতে তাদের কথাই বলেছেন ওয়াল্টার।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন জিমি কার্টার। তিনি বলেন, ‘আজ আমি আমার প্রিয় বন্ধু ওয়াল্টার মন্ডেলের মৃত্যুতে শোকাহত। তাকে আমি যুক্তরাষ্ট্রের ইতিহাসে সেরা ভাইস প্রেসিডেন্ট হিসেবে মনে করি।’

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers