বিদেশ

হোটেলে হামলার দায় স্বীকার করলো তালেবান

নিউজজি ডেস্ক ২২ এপ্রিল , ২০২১, ১৫:৪৯:৫৩

  • ছবি : ইন্টারনেট থেকে

ঢাকা: কোয়েটায় বিলাসবহুল হোটেলে শক্তিশালী বোমা হামলায় দায় স্বীকার করেছে পাকিস্তান তালেবান। তেহরিক-ই তালেবান পাকিস্তানের (টিটিপি) একজন মুখপাত্র জানিয়েছেন, এটি ছিল একটি আত্মঘাতি হামলা। তবে এ ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি তারা। বুধবার রাতে ওই শক্তিশালী বোমা হামলায় অন্তত চারজন নিহত ও ১২ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তাও রয়েছেন।

কোয়েটা সফররত পাকিস্তানে চীনের রাষ্ট্রদূত ওই হোটেলে উঠলেও বিস্ফোরণের সময় তিনি সেখানে ছিলেন না। রাষ্ট্রদূত নিরাপদে আছেন জানিয়ে প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী জিয়াউল্লাহ লাঙ্গো বলেন, একটু আগেই তার (রাষ্ট্রদূত) সঙ্গে আমি দেখা করেছি। তার মনোবল চাঙ্গা আছে।

রাষ্ট্রদূতের সফর আজ (বৃহস্পতিবার) শেষ হবে বলে জানিয়েছেন তিনি। রয়টার্সকে তালেবানের এক মুখপাত্র নিশ্চিত করেছেন, তারাই এ হামলা চালিয়েছেন। তিনি বলেন, এটি ছিল আত্মঘাতী হামলা। হোটেলের ভেতরে গাড়িভর্তি বিস্ফোরক নিয়ে ঢুকে পড়ে আমাদের আত্মঘাতী হামলাকারী।

বিলাসবহুল সেরেনা হোটেলের কাছেই রয়েছে ইরানের কনস্যুলেট এবং প্রাদেশিক পার্লামেন্ট ভবন। প্রাদেশিক সরকারের মুখপাত্র লিয়াকত শাহওয়ানি এক টুইটে জানিয়েছেন, হামলার আগে দিনের বেলায় চীনা রাষ্ট্রদূত নঙ রঙ প্রদেশের মুখ্যমন্ত্রী জাম কামালের সঙ্গে বৈঠক করেছিলেন।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers