বিদেশ

সংকটাপন্ন অবস্থায় মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট

নিউজজি ডেস্ক ৭ মে , ২০২১, ২২:০৬:০৪

  • ছবি : ইন্টারনেট

ঢাকা: বোমা বিস্ফোরণে আহত মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ নাশিদের অবস্থা সংকটাপন্ন। তার শরীরে বেশ কয়েকটি অস্ত্রোপচার করা হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা।-খবর আলজাজিরার

বর্তমানে মালদ্বীপের পার্লামেন্টের স্পিকারের দায়িত্ব পালন করছেন নাশিদ। বৃহস্পতিবার (০৬ মে) সন্ধ্যায় নিজের ঘর থেকে বের হয়ে গাড়িতে উঠতে যাচ্ছিলেন। তখন মোটরবাইকে পেতে রাখা একটি বোমার বিস্ফোরণ ঘটে। বোমায় মোহাম্মদ নাশিদের শরীরে বেশ কয়েকটি জখম হয়েছে। পরে তাকে চিকিৎসার জন্য এডিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার (৭ মে) চিকিৎসকেরা বলেন, তাকে জীবনরক্ষাকারী অস্ত্রোপচারের মধ্য দিয়ে যেতে হয়েছে।

এক টুইটবার্তায় এডিকে হাসপাতাল জানায়, গত ১৬ ঘণ্টায় তার মাথায়, বুক, পেট ও বিভিন্ন অঙ্গে অস্ত্রোপচার করতে হয়েছে। নিবিড় পরিচর্যা কেন্দ্রে তিনি সংকটাপন্ন অবস্থায় রয়েছেন।

নাশিদের ভাই নাজিম সত্তার বলেন, তার অস্ত্রোপচার শেষ হয়েছে। সুস্থ হওয়ার জন্য এখন দীর্ঘ সময় অপেক্ষায় থাকতে হবে। তার দুই সামরিক দেহরক্ষীও বোমায় আহত হয়েছেন। এই বিস্ফোরণকে সন্ত্রাসী কর্মকাণ্ড বলে আখ্যায়িত করেছে পুলিশ। পুলিশ কমিশনার মোহাম্মদ হামিদ বলেন, এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। তবে তারা চার ব্যক্তিকে শনাক্ত করার চেষ্টা করছেন। এখন পর্যন্ত হামলার দায় কেউ স্বীকার করেনি। 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers