বিদেশ

মার্কিন যুক্তরাষ্ট্রে ২৭ ভোটকেন্দ্র খুলবে ইরান

নিউজজি ডেস্ক ১৬ জুন , ২০২১, ১৮:৫২:৪৬

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: মার্কিন যুক্তরাষ্ট্রে ২৭টি ভোটকেন্দ্র খোলার সিদ্ধান্ত নিয়েছে ইরান। আমেরিকা প্রবাসী ইরানি নাগরিকেরা যাতে সহজেই ভোট প্রদান করতে পারেন সে লক্ষ্যে এ ব্যবস্থা করা হচ্ছে।

জাতিসংঘে নিযুক্ত ইরানের স্থায়ী প্রতিনিধি মাজিদ তাখতে রাভানচি বলেছেন, ওয়াশিংটন ডিসির পাশাপাশি আমেরিকার ১৮টি প্রদেশে ভোট প্রয়োগের ব্যবস্থা করা হচ্ছে। কোনো কোনো প্রদেশে একাধিক ভোটকেন্দ্র খোলা হচ্ছে। ক্যালিফোর্নিয়ায় তিনটি ভোটকেন্দ্র থাকবে।

কানাডা প্রবাসী ইরানি নাগরিকদের জন্য ভোটকেন্দ্র খোলা হচ্ছে কিনা জানতে চাইলে রাভানচি বলেন, কানাডা সরকার ভোটকেন্দ্র খোলার অনুমতি দেয়নি। কিন্তু সেখানে বহু ইরানি নাগরিক বাস করেন। তবে আমেরিকার কানাডা সীমান্তবর্তী শহর বুফালোতে ভোটকেন্দ্র খোলা হচ্ছে।

আমেরিকা প্রবাসীরা ভোট দিতে খুবই আগ্রহী বলে তিনি জানান।

আগামী ১৮ জুন শুক্রবার ইরানে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে চূড়ান্ত প্রার্থী হিসেবে অনুমোদন পেয়েছিলেন সাত জন। দুই জন সরে দাঁড়ানোয় এখন প্রার্থী থাকল পাঁচজন। আরও প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়াতে পারেন বলে জল্পনা রয়েছে।

প্রেসিডেন্ট নির্বাচনের পাশাপাশি একইদিনে গ্রাম ও শহর পরিষদের মূল নির্বাচন এবং জাতীয় সংসদ ও বিশেষজ্ঞ পরিষদের মধ্যবর্তী নির্বাচন অনুষ্ঠিত হবে।

নিউজজি/এস দত্ত

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers