বিদেশ

পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপির সভাপতি হচ্ছেন দেবশ্রী!

নিউজজি ডেস্ক ১৯ জুন , ২০২১, ১৫:৩৬:০৪

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: বিজেপির কেন্দ্রীয় প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরীকে পশ্চিমবঙ্গের রাজ্য সভাপতি করার চিন্তাভাবনা করার আভাস দিয়েছে দলের কেন্দ্রীয় নেতৃত্ব। একটি বিশেষ প্রতিবেদনে একথা জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজ।

বিজেপির কেন্দ্রীয় সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়, এবার দিলীপের স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন একজন নারী। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে আরেক বাংলার মেয়েকেই তারা বিজেপির কান্ডারি করতে চান তারা। 

খবরে বলা হয়, বিজেপির কেন্দ্রীয় প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী ও লকেট চট্টোপাধ্যায় এই দুটি নাম নিয়ে আলোচনা চলছে। দেবশ্রী রায়গঞ্জের সংসদ সদস্য ও কেন্দ্রীয় মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী। আসন্ন মন্ত্রিসভার রদবদলে তাকে মন্ত্রিত্ব থেকে সরিয়ে রাজ্য সভানেত্রীর দায়িত্ব দেওয়া হতে পারে। রাজ্য সভাপতির তালিকায় হুগলির সংসদ সদস্য লকেট চট্টোপাধ্যায়ের  নাম থাকলেও এবার বিধানসভা নির্বাচনে হেরে যাওয়ায় তার সম্ভাবনা কম। লকেট দীর্ঘদিন রাজ্যের মহিলা মোর্চার সভানেত্রী ছিলেন। বর্তমানে রাজ্যের সাধারণ সম্পাদক। ফলে সংগঠন চালানোর অভিজ্ঞতা রয়েছে তার।

আর কেন্দ্রীয় প্রতিমন্ত্রী হওয়ার আগে দেবশ্রীও ছিলেন রাজ্যের সাধারণ সম্পাদক। বিধানসভা ভোটের পারফরম্যান্সে দেবশ্রীর চেয়ে লকেট খানিকটা পিছিয়ে। তিনি নিজে প্রার্থী হয়ে হেরেছেন। তার লোকসভা কেন্দ্রে একটাও আসন জিততে পারেনি বিজেপি। দেবশ্রী ভোটে লড়েননি। তার লোকসভা কেন্দ্রে ২টি আসন জিতেছে বিজেপি- রায়গঞ্জ ও কালিয়াগঞ্জ। উপনির্বাচনে হেরে যাওয়া কালিয়াগঞ্জ পুনরুদ্ধার করেছে গেরুয়া শিবির। এছাড়াও দেবশ্রীর পরিবার আরএসএসের সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত। তিনি নিজেও সংঘের ঘরের মেয়ে। স্বাভাবিকভাবে রাজ্য সভানেত্রী হওয়ার দৌড়ে লকেটের চেয়ে দেবশ্রী এগিয়ে বলে মত বিজেপির একটি অংশের। 

বিজেপি একটা মহল মনে করছে, গত বিধানসভা নির্বাচনে রাজ্যের সংখ্যাগরিষ্ঠ মহিলার ভোট গিয়েছে শাসক দলের দিকে। তৃণমূলেও যুবর দায়িত্বে এসেছেন সায়নী ঘোষের মতো তরুণ মুখ। স্বাভাবিকভাবে মহিলা নেত্রীকে সংগঠনের সম্মুখভাগে আনা তার রাজনৈতিক অভিঘাত জোরালো হবে বলে মনে করছে কেন্দ্রীয় নেতৃত্ব। যদিও মহিলা সভানেত্রী নিয়ে এখনও পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। রাজ্য নেতারাও মুখ খুলতে নারাজ।

নিউজজি/এস দত্ত

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers