বিদেশ

কাশ্মিরে জঙ্গি হামলা ‘সাজানো’র অভিযোগে বিজেপি কর্মী গ্রেপ্তার

নিউজজি ডেস্ক ২২ জুলাই , ২০২১, ০০:২৫:২৩

  • ছবি: ইন্টারনেট থেকে

ঢাকা: ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের কুপওয়াড়ায় ভুয়া জঙ্গি হামলা ‘সাজানো’র অভিযোগে বিজেপির দুই কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। একই সঙ্গে গ্রেপ্তার করা হয়েছে তাদের ব্যক্তিগত নিরাপত্তা কর্মকর্তাদেরও। কীভাবে ভুয়া হামলার ছক সাজানোর পরিকল্পনা করা হয়েছিল তা সম্পর্কে বিস্তারিত শিগগিরই জানানো হবে বলে জানিয়েছেন স্থানীয় এক সিনিয়র পুলিশ কর্মকর্তা।

১৬ জুলাই ইসফাক অভিযোগ করেন, কুপওয়াড়ার গুলগামে ত্রাণ বণ্টনে গিয়ে জঙ্গি হামলায় পড়তে হয়েছিল তাকে। এমনকি জঙ্গিদের একটি গুলি তার পায়ে এসেও বিঁধে বলে দাবি করেন তিনি। কিন্তু এই দাবি উড়িয়ে দিয়ে পুলিশ জানিয়েছে, সেদিন কোনও জঙ্গি হামলাই হয়নি ওখানে। প্রাথমিকভাবে জানা গিয়েছি‌ল, ইসফাকের নিরাপত্তা কর্মকর্তাদের বন্দুক থেকেই দুর্ঘটনাবশত বেরিয়ে গিয়েছিল গুলি। এরপরই জঙ্গি হামলা সন্দেহে অন্য নিরাপত্তা কর্মকর্তারাও গুলি চালান।

কিন্তু পরে সামনে আসে আসল ঘটনা। জানা গেছে, ইসফাক, বশরত ও তাদের নিরাপত্তা কর্মকর্তারা সম্মিলিতভাবে ওই ভুয়া হামলা সাজিয়েছেন। অভিযুক্তদের আদালতে তোলা হলে তাদের সাত দিনের জন্য পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে আদালত।

পুলিশ জানিয়েছে, নিজেদের নিরাপত্তা আরও জোরদার করতেই এই পরিকল্পনা করেছিলেন তারা। প্রধান অভিযুক্ত ইসফাক আহমেদ মীর কুপওয়াড়ার আইটি সেলের প্রধান। অপরজন বশরত আহমেদ দলের জেলা মুখপাত্র। তারা নিজেদের মধ্যে শলাপরামর্শ করে ওই ভুয়া হামলার ঘটনা সাজান বলে অভিযোগ।

ইসফাকের বাবা মহম্মদ শাফি মীর কুপওয়াড়ায় বিজেপি জেলা সভাপতি। তার ছেলের নামে এমন অভিযোগ ওঠার পরই তাকে বহিষ্কার করেছে বিজেপি। যতদিন ঘটনার তদন্ত চলবে ততদিন তিনি বহিষ্কৃত থাকবেন বলে জানা গেছে। 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ

copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers