বিদেশ

ভারতে বেড়েই চলেছে করোনার সংক্রমণ, মৃত্যু আরও ৩৮ জনের

নিউজজি ডেস্ক ২৩ জুন , ২০২২, ১৪:৫৭:৪৩

  • ইন্টারনেট থেকে

ঢাকা: দৈনিক করোনা গ্রাফে উদ্বেগ অব্যাহত। বুধবার আক্রান্তের সংখ্যা ১৩ হাজারের সামান্য কম ছিল। বৃহস্পতিবার সেটা পেরিয়ে গেল ১৩ হাজারের গণ্ডি। সেই সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে অ্যাকটিভ কেস এবং পজিটিভিটি রেট। যে হারে করোনা গ্রাফ উপরের দিকে উঠছে তাতে নতুন করে উদ্বেগ বাড়ছে।

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৩১৩ জন। যা গতকালের থেকে সামান্য হলেও বেশি। এর মধ্যে শুধু মহারাষ্ট্রেই আক্রান্ত ৪ হাজারের বেশি। কেরালার অবস্থাও তথৈবচ। রাজধানী দিল্লির অবস্থাও বেশ উদ্বেগের। করোনার দৈনিক পজিটিভিটি রেটটাই সবচেয়ে চিন্তার। ২৪ ঘণ্টার পজিটিভিটি রেট বেড়ে হয়েছে ২.০৩ শতাংশ। 

বর্তমানে ভারতে করোনার অ্যাকটিভ কেস ৮৩ হাজার ৯৯০ জন। যা গতকালের থেকে ২ হাজার ৩০৩ জন বেশি। দৈনিক পজিটিভিটি রেট বাড়তে বাড়তে পৌঁছে গিয়েছে আড়াই শতাংশের কাছাকাছি। রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৩৮ জন। এই সংখ্যাটাও এদিন নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ৯৪১ জন।

তবে এর মধ্যে কেরালার অ-নথিভুক্ত মৃত্যু ২০টি। বাকি ১৮ জনের মধ্যে চার জনের মৃত্যু হয়েছে উত্তরপ্রদেশে। মহারাষ্ট্র এবং দিল্লি দুই রাজ্যেই মারা গিয়েছেন তিন জন করে। পশ্চিমবঙ্গ এবং পাঞ্জাবে ২৪ ঘণ্টায় দু’জনের মৃত্যু হয়েছে।

করোনার দৈনিক আক্রান্তের সংখ্যার পাশাপাশি সুস্থতার হারও চিন্তাজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৭ লক্ষ ৩৬ হাজার ২৭ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ১০ হাজার ৯৭২ জন। সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৯৮.৬০ শতাংশ।

নিউজজি/এসজেড

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ